শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

স্বাধীনতা পদক ২০২৩ পাচ্ছে ফায়ার সার্ভিস

অনলাইন ডেস্ক:
  • আপলোডের সময় : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ৫৮৩৫ বার পঠিত

জনসেবায় অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে “স্বাধীনতা পুরস্কার-২০২৩” লাভের বিরল গৌরব অর্জন করতে যাচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

৯ মার্চ ২০২৩ মন্ত্রিপরিষদ বিভাগ জারিকৃত প্রেস বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্বাধীনতা লাভের এই সংবাদ জানানো হয়। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) সাঈদ মাহবুব খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৯ জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার ২০২৩ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। প্রেস বিজ্ঞপ্তির তালিকার ৮ নং ক্রমিকে স্থান পেয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর-এর নাম, যার ক্ষেত্র হিসেবে ‘সমাজসেবা/জনসেবা’ উল্লেখ করা হয়েছে।

দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক লাভের এই বিরল সম্মান অর্জন করায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল এক প্রতিক্রিয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, বর্তমান সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। এই কৃতিত্ব ফায়ার সার্ভিসের প্রতিটি সদস্যের বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক লাভের এই মর্যাদা আমাদের দায়িত্ববোধ আরো বৃদ্ধি করেছে। আমি আশা করি, আমাদের কর্মীগণ এতে আরো উজ্জীবিত হবে, তাদের মনোবল আরো বৃদ্ধি পাবে।

উল্লেখ্য, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পরিবারের সদস্যগণ স্বাধীনতা পদক লাভ করায় আনন্দের জোয়ারে ভাসছে।

খবর : ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..