শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

আমাদের পর্যটন আমাদেরকে এগিয়ে নিয়ে যেতে হবে…পর্যটন প্রতিমন্ত্রী

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী প্রতিনিধি):
  • আপলোডের সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৫৮২১ বার পঠিত

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, কুয়াকাটার মাস্টার প্লান চুরান্ত হলে পুরোদমে উন্নয়ন কাজ শুরু হবে। প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব অর্থনীতির ১০ শতাংশ জিডিপির লক্ষ্যমাত্রা রয়েছে।

প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় পর্যটন খাতের মাধ্যমে সে লক্ষ্যমাত্রা অতিক্রম করার জন্য কাজ করছে সরকার। বুধবার দুপুরে কুয়াকাটার একটি অভিজাত আবাসিক হোটেলে ” মুজিবস বাংলাদেশঃ ঊপকুলীয় ও সমুদ্র পর্যটন বিকাশের সম্ভাবনা শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, দ্রুত সময়ের মধ্যে জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তা সহ সকলকে নিয়ে কুয়াকাটার মাষ্টার তৈরী করা হবে। মাষ্টারপ্লান চুড়ান্ত হয়ে গেলে কুয়াকাটার উন্নয়নে পুরোদোমে কাজ শুরু হবে। আজও কুয়াকাটার সকলের মতামত নেয়া হয়েছে। তিনি আরো বলেন, আমাদের পর্যটন আমাদেরকেই এগিয়ে নিয়ে যেতে হবে।পর্যটনের পরিবেশ তৈরি করতে হবে, সেই দ্বায়িত্ব আমাদের সকলের।

মুজিব’স বাংলাদেশ: উপকূলীয় ও সমুদ্র পর্যটন সম্ভাবনা শীর্ষক কর্মশালায় বরিশাল বিভাগীয় কমিশনার আমিন উল আহসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোকাম্মেল হোসেন। এসময় পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ শরিফুল হক, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান, পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর,বাংলাদেশ ট্যুর অপারেটরস এসোসিয়েশন (টোয়াব) সভাপতি শিবলুল আজম কোরেশি,এফবিসিসিআই পরিচালক নাসির মজুমদার প্রমুখ। কর্মশালায় প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি পেশারমানুষ উপস্থিত ছিলেন।

এর আগে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী আবু তাহের মোহাম্মদ জাবের প্রবন্ধ উপস্থাপন করেন।
সমুদ্র সম্পদকে কাজে লাগিয়ে সমুদ্র কেন্দ্রীক পর্যটন খাত তৈরিতে কাজ করছে বলে জানান বক্তারা।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..