শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

ঢাকায় কনসাল জেনারেল নি‌য়োগ কর‌বে বাহরাইন

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৫৮৪৭ বার পঠিত

ঢাকায় বাহরাই‌নের অন্তর্বর্তীকালীন অনারারি কনসাল জেনারেল নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন দেশ‌টির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ও প্রশাসনিক বিষয়ক আন্ডার সেক্রেটারি ড. মুহাম্মদ আলী বাহজাদ।

সোমবার (১৩ মার্চ) বাহরাই‌নে নিযুক্ত বাংলা‌দে‌শের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম কনস্যুলার ও প্রশাসনিক বিষয়ক আন্ডার সেক্রেটারি স‌ঙ্গে বৈঠক ক‌রেন। এ সময় এ তথ্য জানান আন্ডার সেক্রেটারি।

মানামার বাংলা‌দেশ দূতাবাস জানায়, বাংলাদেশে বাহরাইনের কোনো দূতাবাস না থাকায় রাষ্ট্রদূতের অনুরোধে অন্তর্বর্তীকালীন বাংলাদেশে অনারারি কনসাল জেনারেল নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন আন্ডার সেক্রেটারি।

তিনি জানান, রাষ্ট্রদূতের অনুরোধে ইতোমধ্যে দূতাবাস থেকে পাঠানো ২৫৮ জন কোভিডকালীন আটকে পড়া বাংলাদেশি এবং ২৮৩ জন সদস্য বিশিষ্ট ১৪৫টি পরিবারের ভিসার আবেদনকারীর তালিকার ওপর কাজ শুরু করেছে এবং ভেরিফিকেশনের কাজ চলছে।

রাষ্ট্রদূত বাংলাদেশ ও বাহরাইনের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্য ও পর্যটন শিল্পের প্রসারসহ প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ ও ভিসা সহজীকরণের বিষয়ে কথা বলেন।

রাষ্ট্রদূত বাহরাইন সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন অগ্রযাত্রার সাফল্যগাথা তুলে ধরেন।

এছাড়া রাষ্ট্রদূত বাহরাইনের বাদশাহ কর্তৃক প্রদত্ত জমিতে বাংলাদেশ সরকারের অর্থায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বাংলাদেশ স্কুল নির্মাণ প্রকল্পের কাজ শুরুর বিষয়ে আন্ডার সেক্রেটারিকে অবহিত করেন এবং এ বিষয়ে সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত নজরুল দুই দেশের মধ্যকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির ওপর জোর দেন।

আন্ডার সেক্রেটারি বাহজাদ বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন অগ্রযাত্রার প্রশংসা করেন এবং রাষ্ট্রদূতকে উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে আশ্বাস প্রদান করেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..