শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ঢাকায় কনসাল জেনারেল নি‌য়োগ কর‌বে বাহরাইন

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৫৮৩১ বার পঠিত

ঢাকায় বাহরাই‌নের অন্তর্বর্তীকালীন অনারারি কনসাল জেনারেল নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন দেশ‌টির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ও প্রশাসনিক বিষয়ক আন্ডার সেক্রেটারি ড. মুহাম্মদ আলী বাহজাদ।

সোমবার (১৩ মার্চ) বাহরাই‌নে নিযুক্ত বাংলা‌দে‌শের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম কনস্যুলার ও প্রশাসনিক বিষয়ক আন্ডার সেক্রেটারি স‌ঙ্গে বৈঠক ক‌রেন। এ সময় এ তথ্য জানান আন্ডার সেক্রেটারি।

মানামার বাংলা‌দেশ দূতাবাস জানায়, বাংলাদেশে বাহরাইনের কোনো দূতাবাস না থাকায় রাষ্ট্রদূতের অনুরোধে অন্তর্বর্তীকালীন বাংলাদেশে অনারারি কনসাল জেনারেল নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন আন্ডার সেক্রেটারি।

তিনি জানান, রাষ্ট্রদূতের অনুরোধে ইতোমধ্যে দূতাবাস থেকে পাঠানো ২৫৮ জন কোভিডকালীন আটকে পড়া বাংলাদেশি এবং ২৮৩ জন সদস্য বিশিষ্ট ১৪৫টি পরিবারের ভিসার আবেদনকারীর তালিকার ওপর কাজ শুরু করেছে এবং ভেরিফিকেশনের কাজ চলছে।

রাষ্ট্রদূত বাংলাদেশ ও বাহরাইনের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্য ও পর্যটন শিল্পের প্রসারসহ প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ ও ভিসা সহজীকরণের বিষয়ে কথা বলেন।

রাষ্ট্রদূত বাহরাইন সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন অগ্রযাত্রার সাফল্যগাথা তুলে ধরেন।

এছাড়া রাষ্ট্রদূত বাহরাইনের বাদশাহ কর্তৃক প্রদত্ত জমিতে বাংলাদেশ সরকারের অর্থায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বাংলাদেশ স্কুল নির্মাণ প্রকল্পের কাজ শুরুর বিষয়ে আন্ডার সেক্রেটারিকে অবহিত করেন এবং এ বিষয়ে সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত নজরুল দুই দেশের মধ্যকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির ওপর জোর দেন।

আন্ডার সেক্রেটারি বাহজাদ বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন অগ্রযাত্রার প্রশংসা করেন এবং রাষ্ট্রদূতকে উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে আশ্বাস প্রদান করেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..