শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশে বিনিয়োগের উপযুক্ত সময় এখন : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৫৮১৩ বার পঠিত

দীর্ঘসময় রাজনৈতিক স্থিতিশীলতা থাকার কারণে মানুষের ক্রয়ক্ষমতা বাড়ায় বাংলাদেশে এখন বিনিয়োগের উপযুক্ত সময় বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৭ মার্চ) রাজধানীর একটি হোটেলে বেলজিয়ামের একটি ব্যবসায়িক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ইনোভেশন বিজনেস ওপরচুনিটি ফর বেলজিয়াম শীর্ষক এই সেমিনারের আয়োজন করেছে ঢাকার বেলজিয়াম দূতাবাস। এতে দেশটির কয়েকজন ব্যবসায়ী প্রতিনিধি ছাড়াও বাংলাদেশের বিভিন্নস্তরের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে একশটি অর্থনৈতিক জোন করা হয়েছে। এরমধ্যে অনেকগুলোর কার্যক্রম শুরু হয়েছে বা বাকিগুলো চলমান। বিদেশি বিনিয়োগ, ৪র্থ শিল্পবিপ্লবকে মাথায় রেখেই এসব অর্থনৈতিক জোন করা হয়েছে। তাই আমরা আশা করছি বিভিন্ন দেশ এখানে বিনিয়োগ করবে।

মন্ত্রী বলেন, বেলজিয়াম একটি উন্নত দেশ। ওই দেশে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট, ন্যাটোর সদরদপ্তর। তারা বাংলাদেশে হাইটেকখাতে বিনিয়োগ করবে এমন আশাবাদ ব্যক্ত করেছে।

তিনি বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা যেকোনো বিনিয়োগের জন্য পূর্বশর্ত, এর উৎকৃষ্ট উদাহরণ আজকের অনুষ্ঠান। তারা নিজেরাই এখানে সেমিনার করতে এসেছেন। আমরা ডেকে আনেনি। তার মানে দেশে দীর্ঘসময় রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে বিদেশি বিনিয়োগ আসে। তার সুফল বাংলাদেশের মানুষ ভোগ করছে।

অনুষ্ঠানে বেলজিয়ামের রাষ্ট্রদূত দিয়িয়ার ভ্যান্ডারস্যাল্টসহ বাংলাদেশ ও বেলজিয়ামের বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..