জিয়াউর রহমান (নিজস্ব প্রতিবেদক): , আপলোডের সময় : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ , আজকের সময় : রবিবার, ১৯ মে, ২০২৪

মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগ মিথ্যা, হয়রানি মূলক ও অপপ্রচার: সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান

পটুয়াখালীর মীর্জাগঞ্জে এক মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগ অস্বীকার করে তাঁর বিরূদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক অপপ্রচারের বিরুদ্ধে মীর্জাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান এ্যাড. আবুল বাশার নাসির সংবাদ সম্মেলন করেছেন।

১১/ ৪ /২০২৩ তারিখ মঙ্গলবার সকাল ১১ টায় মীর্জাগঞ্জ থানা সংলগ্ন পটুয়াখালী-বেতাগী সড়কের পাশে তার কার্যালয়ে (চেম্বার) সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন,

মীর্জাগঞ্জ ইউনিয়নের মির্জাগঞ্জ গ্রামের মুক্তিযোদ্ধা এম. এ রাজ্জাক ও একই এলাকার মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের মধ্যে দীর্ঘদিন যাবত এক খন্ড জমি নিয়ে বিরোধ চলে আসছিল। তাদের আবেদনের প্রেক্ষিতে এ বিষয়টি মিমাংশার উদ্যোগ নিয়ে গত ০২ এপ্রিল সন্ধ্যায় উভয় পক্ষকে নিয়ে সালিশ মনোনিত করার জন্য একটি বৈঠকে বসেন ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট আবুল বাশার নাসির। বৈঠকের এক পর্যায়ে উভয় পক্ষ তর্ক বির্তকে লিপ্ত হলে চেয়ারম্যান উভয় পক্ষকে শান্ত করে যার যার গন্তব্যে পাঠিয়ে দেন। কিন্তু বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য মুক্তিযোদ্ধা এম.এ আব্দুর রাজ্জাককে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেন চেয়ারম্যানের বিরূদ্ধে।

মুক্তিযোদ্ধা এম.এ আব্দুর রাজ্জাকের বিভ্রান্তিকর এ অভিযোগ যাচাই-বাছাই ছাড়াই কেউ কেউ বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়েছেন যা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন এবং বানোয়াট। তিনি এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

তিনি তার লিখিত বক্তব্যে আরো উল্লেখ করেন ‘ আমি মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষ। মুক্তিযোদ্ধারা আমার কাছে বরাবরই শ্রদ্ধার পাত্র। মুক্তিযোদ্ধাদের মারধর কিংবা অপমানের প্রশ্নই আসেনা।