সাইদুল ইসলাম মন্টু (বিশেষ প্রতিনিধি): , আপলোডের সময় : মঙ্গলবার, ২ মে, ২০২৩ , আজকের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সড়ক নিরাপদ রাখার দাবীতে বেতাগীতে এনসিটিএফ‘র স্মারকলিপি প্রদান

বরগুনার বেতাগীতে সড়ক নিরাপদ রাখার দাবিতে শিশু সংগঠনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি দেওয়া হয়েছে।

জানা গেছে, পৌর এলাকা সহ এ উপজেলার মহাসড়কগুলোতে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ যানবাহন। এতে প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। প্রশাসনের নিস্ক্রিয়তায় সড়কে দৌরাত্য বাড়ছে এসব যানের। তবে প্রশাসন দাবি করেন, কঠোর অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ যানগুলো।

চলমান এস.এস.সি পরীক্ষার প্রথম দিনে মোকামিয়া থেকে উপজেলা সদরে পরীক্ষা কেন্দ্রে আসার পথে সড়কে নিয়ম অমান্য করে বেপরোয়াভাবে আসা অবৈধ যান ভারী মালবাহী মাহিন্দ্রার ধাক্কায় ব্যাটারিচালিত ইজিবাইক সাইড দিতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে বৃদ্ধাসহ ৬ জন এসএসসি পরীক্ষার্থী আহত হওয়ার ঘটনায় বিষয়টি মানবিক বিবেচনায় শিক্ষার্থী সহ সর্বস্তরের মানুষের নির্বিঘেœ যাতায়াতের সূযোগ করে দেওয়ার জন্য এ স্মারকলিপি দেওয়া হয়।

মঙলবার (২ মে) দুপুর দেরটায় উপজেলা নির্বাহী অফিসার মো. সুহৃদ সালেহীনের নিকট তার কার্যালয় ন্যাশনাল চিল্ডেন ট্রাষ্ট ফোর্স (এনসিটিএফ) বেতাগী উপজেলা শাখার সভাপতি মো: খায়রুল ইসলাম মুন্না এ স্মারক লিপি প্রদান করে।

এ সময় বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু, সাপ্তাহিক বিষখালী পত্রিকার সম্পাদক আব্দুস সালাম সিদ্দিকী, বেতাগী নাগরিক ফোরামের সভাপতি লায়ন মো. শামীম সিকদার, সহ-সভাপতি মো: ইমরান হোসেন, যুগ্ম সম্পাদক সুমন মিয়া, সাংগঠনিক সম্পাদক মো: হাসান মাহামুদ পিয়লা, শিশু সাংসদ আরিফুল ইসলাম মান্না, সদস্য সাইফুল ইসলাম রিয়াজ ও মো: ইমাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে পরীক্ষার মেয়াদ কালীণ সময় শিক্ষার্থীদের যাতায়াত নির্বিঘ্ন করতে পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টা আগে অর্থাৎ সকাল ৮ টা থেকে ১০ টা এবং দুপুর ১ টা থেকে আড়াইটা পর্যন্ত সড়কে সকল ধরনের অবৈধ ও মালবাহী ভারী যানবাহন চলাচল সীমিত, পুলিশ টহল বৃদ্ধি, জোরদার করণের দাবি এবং প্রয়োজনে অভিযান পরিচালনা করার সুপারিশ তুলে ধরা হয় ।

স্মারকলিপি হাতে পেয়ে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সুহৃদ সালেহীন বলেন, এটি সময় উপযোগী দাবি, এর সাথে আমিও একমত। উপজেলা প্রশাাসনের পক্ষ থেকে বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে এবং প্রয়োজনে অবৈধ যানবাহন বন্ধে আবারো কঠোর অভিযান পরিচালনা করা হবে।