শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

আইনি প্রক্রিয়া শেষে পি কে হালদারকে পাঠানো হবে : দোরাইস্বামী

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ৬১১৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের গ্রেপ্তার হওয়া পি কে হালদারকে আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। ভারতীয় হাইকমিশনার বলেন, এ ধরনের বিষয়ে আইনি প্রক্রিয়া অনুসরণ করা হয়।‌ তাকে ফেরত পাঠানোর বিষয়টাও আইনি প্রক্রিয়া অনুসরণ করেই করতে হবে।

আজ মঙ্গলবার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন ভারতীয় হাইকমিশনার দোরাইস্বামী। পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠক হয়।

সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে বাংলাদেশ থেকে ভারতে গিয়ে আত্মগোপন করলে গত ১৪ মে পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হন পি কে হালদার।

বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়ে জানতে চাইলে ভারতীয় হাইকমিশনার বলেন, পি কে হালদারের বিষয়ে পররাষ্ট্র সচিবের সঙ্গে কথা হয়েছে। এটি দুই দেশের নিয়মিত সহযোগিতার একটি অংশ। গত সপ্তাহে ছুটির দিনে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষ করেই তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ সরকার ভারতের সংশ্লিষ্ট সংস্থাকে তথ্য দিয়েছে। আমরা তা যাচাই করছি। এ ক্ষেত্রে আইনি প্রক্রিয়া অনুসরণ করা হবে। আমাদের কাছে যা তথ্য আছে তার ভিত্তিতে একটা সময় বাংলাদেশকে জানানো হবে।

দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠক বিষয়ে জানতে চাইলে দোরাইস্বামী বলেন, বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর বৈঠকের সময় দ্রুত নির্ধারণ করা হবে। শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির সুবিধামতো সময়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আগামী ৩০ মে দিল্লিতে (জয়েন্ট কনসালটেটিভ কমিশন-জেসিসি) বৈঠকে যোগ দেবেন। সেখানে দুই পক্ষের মধ্যে বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..