শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

ভোলায় টিসিবির ফ্যামিলি কার্ড পাচ্ছেন ৭২৩৯৫ পরিবার, ৭ টি উপজেলায় বিতরণ শুরু

সাব্বির আলম বাবু (ভোলা, ব্যুরো চিফ):
  • আপলোডের সময় : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৫৮৯৩ বার পঠিত

সাব্বির আলম বাবু (ভোলা, ব্যুরো চিফ):

আসন্ন পবিত্র রমজানকে সামনে রেখে সরকার প্রদত্ত বিশেষ টিসিবি পণ্য ক্রয়ের সুবিধা পাচ্ছেন ভোলা জেলার ৭২ হাজার ৩৯৫ পরিবার। সকাল ৯টা থেকে ভোলার ৭টি উপজেলা ৫টি পৌরসভা ও ২১টি পয়েন্টে এ পণ্য বিক্রি কার্যক্রম শুরু করা হবে। চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবির এ কর্মসূচির আওতায় প্রতিটি পরিবার ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি ডাল ও ২ কেজি চিনি কিনতে পারবেন।

ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সাংসাদিকদের সাথে এক প্রেস কনফারেন্সে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হাওলাদার। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক রাজিব আহমেদ। এই কার্যক্রমের ফোকাল পয়েন্ট অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হাওলাদার জানান, টিসিবির পন্য কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রত্যেক উপজেলায় জনপ্রতিনিধিদের সাথে উপজেলা প্রশাসনের ট্যাগ টিম কাজ করবে।

ইতোপূর্বে করোনাকালে প্রধানমন্ত্রীর দেয়া ২৫০০ টাকা এবং ভিজিডি ও ভিজিএফের তালিকাভুক্ত হতদরিদ্রদের তালিকাকে ভিত্তি করে ফ্যামিলি কার্ডের তালিকা প্রস্তুত করা হয়েছে। প্রত্যেককে দু’টি কার্ড দেওয়া হবে। এগুলো দিয়ে ১৫ দিন পড়ে দু’বার এসব পণ্য কিনতে পারবেন তারা। ফ্যামিলি কার্ডের পণ্য বিক্রির পাশাপাশি চলমান টিসিবি পণ্য বিক্রি ও খাদ্যবান্ধব সহায়তার অন্যান্য কর্মসূচিও চলবে।
স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক রাজিব আহমেদ বলেন, বর্তমান সরকার দ্রব্যমূল্য পরিস্থিতি বিবেচনা করে সাধারণ মানুষের কল্যাণে এ কার্যক্রম চালু করতে যাচ্ছে। সরকারের প্রদত্ত এ সুফল উপকারভোগী পরিবারে পৌঁছে দিতে প্রশাসন বদ্ধ পরিকর। তিনি আরো জানান, সরকার স্বল্প আয়ের মানুষদের কমমূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের সুবিধা প্রদানের নিমিত্তে বিশেষ টিসিবির ব্যবস্থা করেছে। সেজন্য পৌর সভা ও ইউনিয়ন ভিত্তিক সুবিধাভোগী তালিকা প্রণয়ন করে তাদেরকে পণ্য ক্রয়ের জন্য ইতোমধ্যেই কার্ড সরবরাহ করা হয়েছে।
এসময় আলোচনায় অংশ নেয় জেলা তথ্য অফিসার মোঃ নুরুল আমিন, এনডিসি মোঃ জাহিদুল ইসলাম, ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু, ইন্ডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক নজরুল হক অনু, সময় টিভির স্টাফ রিপোর্টার নাসির লিটন, এটিএন বাংলার জেলা প্রতিনিধি মোঃ ছিদ্দিক উল্ল্যাহ, চ্যানেল-২৪ জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, মানবজমিন জেলা প্রতিনিধি এড. মোঃ মনিরুল ইসলাম প্রমুখ।

টিসিবির কার্ড ধারী সুবিধা ভোগির মধ্যে ভোলা সদর উপজেলায় ১৭,৩০৯ জন, দৌলতখান উপজেলায় ৬২৬৮ জন, বোরহানউদ্দিন উপজেলায় ১০,২১৪ জন, লালমোহন উপজেলায় ১০,৪৪৯ জন, চরফ্যাশন উপজেলায় ১৬,১২৮ জন, তজুমদ্দিনে ৭৬১৮ জনও মনপুরায় উপজেলায় ৪৪০৯ জন এই কার্ডের সুবিধা পাবেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..