মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
তাড়াইল উপজেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াইয়ের আবাস জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান

সংবাদপত্র ও সাংবাদিকের বিরুদ্ধে মামলা করায় বিএফইউজে-ডিইউজের নিন্দা

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ৫৮২১ বার পঠিত

সংবাদপত্র, সাংবাদিক এবং কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকা ও টেলিভিশন চ্যানেলের বিরুদ্ধে মানহানীর মামলা দায়ের করায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে সাংবাদিকদের শীর্ষ সংগঠন বিএফইউজেÑবাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে)।
বিএফইউজে সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এবং ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক যৌথ বিবৃতিতে এই উদ্বেগ ও নিন্দা জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ডিইউজে’র সদস্য কাঞ্চন কুমার দেসহ কয়েকটি জাতীয় দৈনিক ও টেলিভিশনের বিরুদ্ধে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল কর্তৃপক্ষ ও অপচিকিৎসার দায়ে অভিযুক্ত ডা. মাছুম সিরাজের মানহানি মামলায় উদ্বেগ প্রকাশ ও তীব্র নিন্দা জানানো হয়।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক বা কোনো গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের বিরুদ্ধে প্রতিকারের জন্য ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল’-এ যাওয়ার আইনে বলা আছে। কিন্তু ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল কর্তৃপক্ষ এবং অভিযুক্ত ডা. মাছুম সিরাজ প্রেস কাউন্সিলের আশ্রয় না নিয়ে আদালতে মামলা করে বিভিন্ন গণমাধ্যম, সম্পাদক ও সাংবাদিকদের নাজেহাল করার পথ বেছে নিয়েছে।
তারা বলেন, যেহেতু অভিযোগটি বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) বিচারাধীন রয়েছে সেখানে মামলা করা নিজেদের দোষ ও প্রতারণা ধামাচাপা দেওয়ার অপপ্রয়াস ছাড়া আর কিছু নয়।
অপচিকিৎসার শিকার হয়ে সাংবাদিক কাঞ্চন কুমার দে (৬২) গত ৫ জুন সুবিচার চেয়ে বিএমডিসিতে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে কয়েকটি জাতীয় দৈনিক ইত্তেফাক, দৈনিক ভোরের কাগজ, ডেইলি স্টার, ডেইলি অবজারভার, সারাবাংলা ডট নেট এবং নাগরিক টিভি, একুশে টিভিতে প্রতিবেদন প্রকাশিত হয়।
সাংবাদিক নেতৃবৃন্দ অপচিকিৎসার শিকার সাংবাদিক কাঞ্চন কুমার দে (যিনি এখনো জীবন ঝুঁকিতে রয়েছেন) এবং উল্লেখিত জাতীয় দৈনিক ও টেলিভিশন চ্যানেলের বিরুদ্ধে দায়ের করা মামলা অবিলম্বে প্রত্যাহার ও ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল কর্তৃপক্ষ ও অভিযুক্ত চিকিৎসক ডা. মাসুম সিরাজকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আহ্বান জানিয়েছেন। (বাসস)

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..