মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
তোফাজ্জেল হোসেন হত্যার বিচারের দাবিতে বামনায় মশাল মিছিল মির্জাগঞ্জে ১ দফা দাবিতে শিক্ষক-শিক্ষিকাদের মানববন্ধন অনুষ্ঠিত কুমিল্লা বর্ডার গার্ড পাবলিক স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল শেখ হাসিনার বিরুদ্ধে আরো দুটি হত্যা মামলা বিএনপি মহাসচিবের সাথে সাক্ষাৎ করলেন ভারতীয় হাই কমিশনার প্রধান উপদেষ্টার সঙ্গে সেনা প্রধানের সৌজন্য সাক্ষাৎ জাতিসংঘ বাংলাদেশে সংস্কার, বন্যা পুনর্বাসন ব্যবস্থায় সহযোগিতা প্রদান করবে হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বামনায় আবাসনে মাদক ব্যবসায়ীর বিচারের দাবিতে মানববন্ধন তাড়াইলে বাংলাদেশ খেলাফত মজলিসের মতবিনিময় সভা অনুষ্ঠিত

লিবিয়ায় ঘূর্ণিঝড় দুর্গতদের জন্য ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৮০০ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে বাংলাদেশ সরকার ঘূর্ণিঝড় ‘ড্যানিয়েল’ এবং বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত পূর্ব লিবিয়ার জনগণের জন্য মানবিক সহায়তা হিসাবে ত্রাণ সামগ্রী পাঠানোর পদক্ষেপ নিয়েছে। বিশ্বের কাছে লিবিয়ার প্রেসিডেন্টের মানবিক আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী এ নির্দেশনা দিয়েছেন বলে আজ এখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
লিবিয়ার বন্যা কবলিত মানুষের জন্য ওষুধ ও শুকনো খাবারসহ ত্রাণসামগ্রী বহনকারী একটি সি-১৩০ বিমান যত তাড়াতাড়ি সম্ভব ঢাকা থেকে রওনা হবে এবং লিবিয়ার স্থানীয় সরকার মন্ত্রী সেদেশের তোব্রুক বিমানবন্দরে বাংলাদেশ সরকারের পাঠানো ওই ত্রাণ সামগ্রী গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। ঝড় ও বন্যায় লিবিয়ায় ৫ সহ¯্রাধিক লোকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে এবং আরও হাজার হাজার মানুষ এখনও নিখোঁজ রয়েছে।
এদিকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ  কে আব্দুল মোমেন লিবিয়ার এই প্রাণঘাতি প্রাকৃতিক দুর্যোগে সেদেশের জনগণ ও সরকারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..