মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
আর্থিক খাতে সংস্কার অব্যাহত থাকবে : সালেহউদ্দিন এডিবি’র কাছ থেকে বাংলাদেশ সহায়তা হিসেবে ৯০ কোটি ডলার পাবে পীরগঞ্জে শহীদ আবু সাঈদের বীরত্বগাঁথা আলোকচিত্র প্রদর্শন একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে দিশেহারা পরিবার ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা বাংলাদেশের কাঠামোগত সংস্কারে সহায়তা করতে আগ্রহী এডিবি প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল খালেদা জিয়া ও ড. ইউনূসকে হত্যা হুমকির অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে চট্টগ্রামে মামলা জুলাই গণহত্যায় ৮৭৫ জনের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল

যত্নে পালন করা তিনটি গরু চুরি হওয়ায় নিঃস্ব শফিক হাওলাদার

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৭৬৪ বার পঠিত

মনজুর মোর্শেদ তুহিন, পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালী দুমকি উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের কৃষক শফিক হাওলাদারের তিনটি গরু চুরি হয়ে যাওয়ায় বর্তমানে নিঃস্ব হয়ে গেছে। ৪ঠা সেপ্টেম্বর (বুধবার) দিবাগত গভীর রাতে গোয়াল ঘরের শিকল কেটে একত্রে তিনটি গরুই চুরি হয়ে যায় যার আনুমানিক মূল্য ৩ লক্ষ টাকা। অতি যত্নে লালন-পালন করা গরুগুলো হারিয়ে শফিকের পরিবারের নেমে এসেছে শোকের ছায়া। আইনি সহায়তা পাওয়ার জন্য এ নিয়ে দুমকি থানায় একটি সাধারন ডায়েরী করেন।

জানা যায়, অন্যের জমি চাষ করে জীবন যাপন করা শফিক হাওলাদার অবসরের নির্মান শ্রমিকের কাজ করেন। পরিবারে তার একটি প্রতিবন্ধী ছেলে সন্তান সহ মোট ৫জন। সংসারে একমাত্র উপার্জনক্ষম শফিক পরিবারের খরচ মিটিয়ে অল্প অল্প করে টাকা জমিয়ে ৩ বছর পূর্বে প্রথমবারের মতো একটি গরু কিনে। সেখান থেকে আরো দুটি গরু বেড়ে তিনটি গরু হয়। কিছুদিন পূর্বে স্থানীয় এনজিও থেকে লোন নিয়ে গোয়াল ঘর তৈরি করেন। গরু তিনটি লালন পালন করার জন্য শফিকের স্ত্রী ও সন্তানরা প্রতিদিন প্রতিবেশীদের ঘর থেকে ভাতের মার ও পতিত জমি থেকে ঘাস খেতে এনে খাওয়াতেন। শখের গরুগুলো হারিয়ে এখন তা শুধুই স্মৃতি।

সরজমিনে গিয়ে দেখা যায়, কৃষক শফিক হাওলাদার প্রিয় গরুগুলো হারিয়ে কান্নায় বিলোপ করছেন। তার জরাজীর্ণ বসত ঘরের পাশেই গোয়াল ঘরের অবস্থান। প্রতিদিনের মতো এদিন রাতেও সে ঘুমানোর পূর্বে গোয়াল ঘরের তালা লাগানো নিশ্চিত করে। রাত তিনটার দিকে গোয়াল ঘরের দিকে তাকিয়ে দেখতে পায় শিকল কাটা এবং গোয়ালঘর পুরো খালি। দিশেহারা হয়ে চিৎকার চেঁচামেচি শুরু করলে প্রতিবেশীরাও তখন খোঁজাখুঁজি শুরু করে। ধারণা করা হয় চোরেরা গরু গুলো নিয়ে ঘর থেকে ২০০ মিটার দূরে নদীতে ট্রলারে করে দক্ষিণ দিকে পালিয়ে যায়।

এ ব্যাপারে দুমকি অফিসার ইনচার্জ তারেক মোঃ আব্দুল হান্নান বলেন, চুরির ঘটনা একটি সাধারণ ডায়েরি হয়েছে। আমরা আন্তরিকতার সহিত ব্যাপারটিতে যথাযথ আইনী ব্যবস্থা নেব।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..