রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

দেশে এয়ারগান ব্যবহার করা নিষেধে প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৯১৫ বার পঠিত

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশের জীববৈচিত্র্য পাখি ও বন্যপ্রাণী সংরক্ষণ নিশ্চিত করার লক্ষ্যে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে এয়ারগান ব্যবহারের।

সোমবার রাস্ট্রপতির আদেশক্রমে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রণালয়ের উপসচিব দীপক কুমার চক্রবর্তী করা প্রজ্ঞাপনে বলা হয় বন্যপ্রাণী সংরক্ষণের নিরাপত্তা আইন ২০১২এর ৪৯দ্বারা প্রদত্ত ক্ষমতাবলে এয়ারগান ব্যবহার নিষিদ্ধ করা হলো।

এক্ষেত্রে শত পরিপালনের বিষয় উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপন।

জাতীয় শুটিং ফেডারেশন এর নিবন্ধিত শুটিং ক্লাব ও বনাঞ্চল সন্নিহিত এলাকায় বসবাসকারী জনগণ তাদের নিরাপত্তা দৈনন্দিন প্রয়োজনীয় সামাজিক প্রথার কারণে নিষেধাক্কা আওতাবহির্ভূত থাকবে।

২০১২ আইনের আওতায় বন্যপ্রাণী শিকার নিষিদ্ধ করা হয়েছে।

এয়ারগান ব্যবহারের কেনার ক্ষেত্রে কোন নিয়ম না থাকায় অনেকেই অস্ত্র কিনছেন। এছাড়াও এ অস্ত্র ব্যবসার উপর কোন নজরদারী নেই।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..