বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওরা বলে সংবিধান ছুড়ে ফেলে দিবে!: এ্যাড. আফজাল মির্জাগঞ্জের রোজ গার্ডেন সঞ্চয় ও ঋণদান সম: সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত অল্প ভোটে হেরে গেলেন হিরো আলম আইএমএফের ঋণ অনুমোদন অর্থনীতির জন্য স্বস্তি : ডিসিসিআই বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্যালেষ্টাইন টেকনিক্যাল এন্ড বিএম কলেজে নবীন বরণ অনুষ্ঠিত মুরাদনগরে অধ্যাপক আবদুল মজিদ কলেজ’র নবীন বরণ অনুষ্ঠিত কুমিল্লার চৌদ্দগ্রামে ক্লু-লেস অটোচালক রাসেদ হত্যার রহস্য উদঘাটন: খুনি গ্রেফতার যে নেতা আন্দোলনে রাজপথে থাকবে না তাকে অব্যাহতি দেয়া হবে: পটুয়াখালী জেলা বিএনপি মির্জাগঞ্জে বিয়ের দাবিতে অনশণ করা সেই মারিয়া পুলিশ হেফাজতে

দেশে এয়ারগান ব্যবহার করা নিষেধে প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৮২৫ বার পঠিত

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশের জীববৈচিত্র্য পাখি ও বন্যপ্রাণী সংরক্ষণ নিশ্চিত করার লক্ষ্যে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে এয়ারগান ব্যবহারের।

সোমবার রাস্ট্রপতির আদেশক্রমে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রণালয়ের উপসচিব দীপক কুমার চক্রবর্তী করা প্রজ্ঞাপনে বলা হয় বন্যপ্রাণী সংরক্ষণের নিরাপত্তা আইন ২০১২এর ৪৯দ্বারা প্রদত্ত ক্ষমতাবলে এয়ারগান ব্যবহার নিষিদ্ধ করা হলো।

এক্ষেত্রে শত পরিপালনের বিষয় উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপন।

জাতীয় শুটিং ফেডারেশন এর নিবন্ধিত শুটিং ক্লাব ও বনাঞ্চল সন্নিহিত এলাকায় বসবাসকারী জনগণ তাদের নিরাপত্তা দৈনন্দিন প্রয়োজনীয় সামাজিক প্রথার কারণে নিষেধাক্কা আওতাবহির্ভূত থাকবে।

২০১২ আইনের আওতায় বন্যপ্রাণী শিকার নিষিদ্ধ করা হয়েছে।

এয়ারগান ব্যবহারের কেনার ক্ষেত্রে কোন নিয়ম না থাকায় অনেকেই অস্ত্র কিনছেন। এছাড়াও এ অস্ত্র ব্যবসার উপর কোন নজরদারী নেই।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..