মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের নতুন সভাপতি আরিফ, সম্পাদক জামিল পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত

দেশে এয়ারগান ব্যবহার করা নিষেধে প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৯২৩ বার পঠিত

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশের জীববৈচিত্র্য পাখি ও বন্যপ্রাণী সংরক্ষণ নিশ্চিত করার লক্ষ্যে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে এয়ারগান ব্যবহারের।

সোমবার রাস্ট্রপতির আদেশক্রমে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রণালয়ের উপসচিব দীপক কুমার চক্রবর্তী করা প্রজ্ঞাপনে বলা হয় বন্যপ্রাণী সংরক্ষণের নিরাপত্তা আইন ২০১২এর ৪৯দ্বারা প্রদত্ত ক্ষমতাবলে এয়ারগান ব্যবহার নিষিদ্ধ করা হলো।

এক্ষেত্রে শত পরিপালনের বিষয় উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপন।

জাতীয় শুটিং ফেডারেশন এর নিবন্ধিত শুটিং ক্লাব ও বনাঞ্চল সন্নিহিত এলাকায় বসবাসকারী জনগণ তাদের নিরাপত্তা দৈনন্দিন প্রয়োজনীয় সামাজিক প্রথার কারণে নিষেধাক্কা আওতাবহির্ভূত থাকবে।

২০১২ আইনের আওতায় বন্যপ্রাণী শিকার নিষিদ্ধ করা হয়েছে।

এয়ারগান ব্যবহারের কেনার ক্ষেত্রে কোন নিয়ম না থাকায় অনেকেই অস্ত্র কিনছেন। এছাড়াও এ অস্ত্র ব্যবসার উপর কোন নজরদারী নেই।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..