সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

পিপলস নিউজের মহান বিজয় দিবসের শুভেচ্ছা

পিপলস নিউজ ডেক্স:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ৫৯১২ বার পঠিত

আজ মহান বিজয় দিবস! দেশবাসীকে জানাচ্ছি এ মহান বিজয় দিবসের শুভেচ্ছা। আনন্দের এ দিনে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি মুক্তিকামী মানুষের পথপ্রদর্শক আমাদের ৭১’এর স্বাধীনতা সংগ্রামের মহা-নায়ক যার অবদানে আমরা আজ নিজেদের পরিচয়ে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারছি সেই বীর পুরুষ, বিশ্ব নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের। কৃতজ্ঞতা প্রকাশ করছি তার রেখে যাওয়া রক্ত তার যোগ্য কন্যা যিনি দিন রাত অক্লান্ত পরিশ্রম করে বাবার অপূরনীয় স্বপ্ন পূরন করছেন দেশকে করেছেন ডিজিটাল, বিশ্ববাসীর কাছে যিনি আজ উন্নয়নের রোল মডেল তিনি আর কেই নন তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, বিজয় দিবস বাংলাদেশে বিশেষ দিন হিসেবে রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয়। প্রতি বছর ১৬ ডিসেম্বর বাংলাদেশে দিনটি বিশেষভাবে পালিত হয়। ১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদ্‌যাপন করা হয় এবং সরকারীভাবে এ দিনটিতে ছুটি ঘোষণা করা হয়। ৯ মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানি বাহিনীর প্রায় ৯১,৬৩৪ সদস্য বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে। এর ফলে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..