রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
লিবিয়া থেকে আরো ১৪৪ জন অনিয়মিত বাংলাদেশী দেশে ফিরেছেন স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী পটুয়াখালী পৌর নির্বাচনের প্রতীক বরাদ্দ, অংশগ্রহণের অধিকাংশই তরুণ তাড়াইলে দাখিল পরীক্ষায় নকলের অভিযোগে মাদ্রাসার অধ্যক্ষসহ গ্রেফতার ৩ ওসি সাজ্জাদ হোসেন’র কৌশলী ভূমিকায়- পলাশবাড়ীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন যথাযথ অনুবাদের মাধ্যমে বাংলা শিল্প-সাহিত্যকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির শ্রদ্ধা নিবেদন

পিপলস নিউজের মহান বিজয় দিবসের শুভেচ্ছা

পিপলস নিউজ ডেক্স:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ৫৮৯৬ বার পঠিত

আজ মহান বিজয় দিবস! দেশবাসীকে জানাচ্ছি এ মহান বিজয় দিবসের শুভেচ্ছা। আনন্দের এ দিনে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি মুক্তিকামী মানুষের পথপ্রদর্শক আমাদের ৭১’এর স্বাধীনতা সংগ্রামের মহা-নায়ক যার অবদানে আমরা আজ নিজেদের পরিচয়ে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারছি সেই বীর পুরুষ, বিশ্ব নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের। কৃতজ্ঞতা প্রকাশ করছি তার রেখে যাওয়া রক্ত তার যোগ্য কন্যা যিনি দিন রাত অক্লান্ত পরিশ্রম করে বাবার অপূরনীয় স্বপ্ন পূরন করছেন দেশকে করেছেন ডিজিটাল, বিশ্ববাসীর কাছে যিনি আজ উন্নয়নের রোল মডেল তিনি আর কেই নন তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, বিজয় দিবস বাংলাদেশে বিশেষ দিন হিসেবে রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয়। প্রতি বছর ১৬ ডিসেম্বর বাংলাদেশে দিনটি বিশেষভাবে পালিত হয়। ১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদ্‌যাপন করা হয় এবং সরকারীভাবে এ দিনটিতে ছুটি ঘোষণা করা হয়। ৯ মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানি বাহিনীর প্রায় ৯১,৬৩৪ সদস্য বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে। এর ফলে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..