শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

মুরাদনগরে নতুন কমিটি নিয়ে বিব্রত উপজেলার সংবাদকর্মীরা সচেতন মহলে সমালোচনার ঝড়

রায়হান চৌধুরী (কুমিল্লা প্রতিনিধি):
  • আপলোডের সময় : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ৫৮৩২ বার পঠিত

কুমিল্লার মুরাদনগর প্রেসক্লাবের কমিটি গঠন নিয়ে উপজেলার সংবাদকর্মীদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। গতকাল বুধবার বিকালে উপজেলা নজরুল মিলনায়তনে ওই কমিটি প্রকাশ করা হয়। এতে মুরাদনগর উপজেলার স্থানীয় সংবাদকর্মীর চেয়ে বহিরাগতদের সংখ্যাই বেশি। শুধু তাই নয়, পূর্বের কমিটির মেয়াদ পূর্ণ না হওয়ার আগেই সংগঠনের গঠনতন্ত্র অনুসরণ না করে এই কমিটি প্রকাশ করায় স্থানীয় অনেক সংবাদকর্মী দু:খ প্রকাশ করেছেন এবং সচেতন মহলে সমালোচনার বাতাস বইছে।

নাম প্রকাশ না করার শর্তে সচেতন মহলের একাধিক ব্যক্তি বলেন, উপজেলার বহিরাগত সংবাদকর্মীদের কমিটিতে স্থান দিয়ে স্থানীয় সংবাদকর্মীদের অপমান করা হয়েছে। তাছাড়া প্রত্যেকটা কমিটির একটি গঠনতন্ত্র থাকে। কমিটি ভাঙ্গা-গড়ার নিয়মও বিদ্যমান থাকে ওই গঠনতন্ত্রে। মেয়াদ পূর্ণ না হওয়ার আগে কোন কারণ ছাড়াই নতুন কমিটি করা পেশী শক্তির বহি:প্রকাশ। শষ্যের মধ্যে যদি ভুত থাকে তবে ভূত তাড়াবে কে?

মুরাদনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান ক্ষোভের সাথে জানান, গত ডিসেম্বর মাসে হঠাৎ করে কার্যকরী কমিটি বাদ দিয়ে আমার নাম রেখে মুরাদনগর প্রেসক্লাবের ৫ সদস্যের আহবায়ক কমিটি করা হয়। কিন্তু এই কমিটি গঠনতন্ত্র অনুসরণ করে হয়নি বলে, আমি প্রতিবাদ করে চলে এসেছি। পরে ফেইসবুকে দেখতে পাচ্ছি ২৭ সদস্যের নতুন কমিটি প্রচার হচ্ছে। আমি মনে করি গঠনতন্ত্র অনুযায়ী মুরাদনগর উপজেলার প্রকৃত সাংবাদিকদের মাধ্যমে একটি গ্রহণযোগ্য নতুন কমিটি করা হউক।

সাংবাদিক আজিজুর রহমান রনি বলেন, ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি মহোদয় ২০২১ সালের ১৬ অক্টোবর দুই বছর মেয়াদী মুরাদনগর প্রেসক্লাবের ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন, যার সুস্পষ্ট রেজুলেশন রয়েছে। কিন্তু মেয়াদ শেষ না হওয়ার পূর্বে কি কারণে, কোন প্রক্রিয়ায় নতুন কমিটি গঠন করা হলো আমার জানা নেই।

মুরাদনগর প্রেসক্লাবের নতুন কমিটির নির্বাহী সদস্য মাছরাঙা টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল তাঁর ফেইসবুক আইডি থেকে পোস্ট করে বলেন, তিনি এ কমিটি সম্পর্কে কিছুই জানেন না এবং ওনার সাথে আলোচনা ও অনুমতি না নিয়েই তাঁর নাম রাখা হয়েছে।

সাংবাদিক এমকেআই জাবেদ জানান, প্রায় ১৬ বছর ধরে মুরাদনগর প্রেসক্লাবের সাথে জড়িত। সদস্য থেকে শুরু করে সাহিত্য ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক থেকে ২০১৯ সাল থেকে টানা দুই কমিটির সহ-সভাপতি ছিলেন। কিন্তু দুঃখজনক যে, বর্তমান কমিটির বাতিল ও নতুন করে গঠন সম্পর্কে জানানো হয়নি। অনেক সিনিয়র সাংবাদিক বাদ রেখে একটি কমিটি করা হয়েছে ফেইসবুকে দেখেছি। এতে ২/৩ জন মূলধারার সাংবাদিক থাকলেও বাকিরা অপরিচিত।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..