শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

মুরাদনগরে ভ্রাম্যমান আদালতের তিনটি বেকারীকে ত্রিশ হাজার টাকা জরিমানা

রায়হান চৌধুরী (কুমিল্লা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৫৮০০ বার পঠিত

কুমিল্লা মুরাদনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযানে আলআমিন, জনতা ও লামিয়া বেকারীকে অর্থদণ্ড করা হয়েছে। একই সঙ্গে মানসম্মত খাদ্যপণ্য তৈরীর নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (৩০ মে) দুপুরে পৃথক ৩টি অভিযানে ৩০,০০০ টাকা অর্থদণ্ড করা হয় ওই বেকারী মালিকদের।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ওই তিনটি বেকারী পন্য উৎপাদন ও বিপণনে অনিয়ম করে আসছে। এমন তথ্যের ভিত্তিতে উপজেলা প্রশাসন ওই তিনটি বেকারীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলাউদ্দীন ভূঞা জনীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে।

অভিযানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নাজমূল হুদা, বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা আরিফ উদ্দিন। ভ্রাম্যমান আদালতের অভিযানে কুমিল্লার মুরাদনগর এলাকার মেসার্স আল আমিন বেকারীকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে বিস্কুট,কেক ও পাউরুটি উৎপাদন, মোড়কজাত ও বিক্রয় করায় এবং ডিজিটাল ওজন যন্ত্র ভেরিফিকেশন সনদ ব্যতীত বাণিজ্যিক কাজে ব্যবহার করায় সংশ্লিষ্ট আইনে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

একইদিন দ্বিতীয় অভিযানে মেসার্স জনতা বেকারী পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে বিস্কুট,কেক ও পাউরুটি উৎপাদন, মোড়কজাত ও বিক্রয় করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইনে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

সবশেষ অভিযানেও মেসার্স লামিয়া বেকারীকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে বিস্কুট,কেক ও পাউরুটি উৎপাদন, মোড়কজাত ও বিক্রয় করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইনে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..