রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

তাড়াইলে কুয়েতি সংস্থার পক্ষ থেকে ৪৫ জন মহিলাকে সেলাই মেশিন বিতরণ

আনোয়ার হোসাইন জুয়েল, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ৫৮১৫ বার পঠিত

কিশোরগঞ্জের তাড়াইলে ৪৫ জন মহিলাকে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান করা হয়েছে। অনগ্রসর ও বেকার মহিলাদের টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) সফলতা অর্জনের লক্ষ্যে সোসাইটি ফর সোসাল এন্ড টেকনোলজিক্যাল সাপোর্ট বাংলাদেশ (কুয়েতি সংস্থা) থেকে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রায় ৪০০ জন মহিলাকে ৬ মাস মেয়াদী বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২২জুন) উপজেলার জাওয়ার ইউনিয়নের ইছাপশর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সকাল ১০টায় সোসাইটি ফর সোসাল এন্ড টেকনোলজিক্যাল সাপোর্ট বাংলাদেশ(কুয়েতি সংস্থা)এর কিশোরগঞ্জ জেলা সমন্বয়কারী মাওলানা আবু বকর ইউসুফ নেতৃত্বে ও আবু তাহের ভুঁইয়া’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রওশনা জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলার জাওয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমদাদুল হক রতন, বেলংকা ইছাপশর জামিয়াতুল ইসলাহ আল-মাদানিয়া শিক্ষা সচিব ও শায়খুল হাদীস মাওলানা বুরহান উদ্দীন। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সোসাইটি ফর সোসাল এন্ড টেকনোলজিক্যাল সাপোর্ট বাংলাদেশ(কুয়েতি সংস্থা)এর কিশোরগঞ্জ জেলা সমন্বয়কারী মাওলানা আবু বকর ইউসুফ বলেন, অনগ্রসর ও বেকার মহিলাদের টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) সফলতা অর্জনের লক্ষ্যে তাড়াইল উপজেলা সদরে ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত তাড়াইল উপজেলা ও পার্শ্ববর্তী উপজেলার বিভিন্ন গ্রাম থেকে প্রায় ৪০০ জন মহিলাকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ প্রদান করা হয়। এদের মধ্য হতে আজ ৪৫ জন প্রশিক্ষিত মহিলাদের ১টি করে সেলাই মেশিন (সম্পূর্ণ কমপ্লিট)দেওয়া হয়। প্রশিক্ষণ প্রাপ্ত বাকী মহিলাদেরকেও পর্যাক্রমে দেওয়া হবে। তিনি বলেন, অত্র সংস্থাটি মহিলাদেরকে দক্ষতার সহিত আত্ম-কর্মসংস্থান উন্নয়ন করার লক্ষ্যে প্রশিক্ষণের মাধ্যমে বিভিন্ন সময় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। পূর্বেও ৪০০ জনের মধ্য থেকে ১৫০জন মহিলাকে এককালীন ২৭ হাজার টাকা করে পরিবার ভাতা প্রদান করা হয়েছিল।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..