বুধবার, ০১ মে ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার

বরগুনায় দি কান্ট্রি টুডে’র উদ্যোগে ‘পদ্মা সেতুর প্রত্যাশিত সুফল পেতে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা

আরিফুর রহমান সুজন:
  • আপলোডের সময় : সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ৫৮২৭ বার পঠিত
সভায় আসন্ন সংসদ নির্বাচনে বেতাগী থেকে আ. লীগের মনোনয়ন দেয়ার জোর দাবি জানানো হয়।

বরগুনার বেতাগীতে জাতীয় ইংরেজি দৈনিক দি কান্ট্রি টুডের আয়োজনে ‘বরগুনা জেলায় পদ্মা সেতুর প্রত্যাশিত সুফল পেতে করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় ইংরেজি দৈনিক দি কান্ট্রি টুডে‘র সম্পাদক মো: হেমায়েত হোসেনের সভাপতিত্বে বেতাগী পৌরসভার সম্মেলন কক্ষে শনিবার রাত সারে ৮টায় এর উদ্বোধন করেন বেতাগী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির।

এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, বিশেষ অতিথি ছিলেন, ঢাকার বিশিস্ট ব্যবসায়ী নিয়ামুল বসির, বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু, ও বরগুনা জেলা পরিষদের সদস্য আলহাজ্ব বাবুল আক্তার।

জাতীয় যুব কাউন্সিলের সদস্য ওলি আহমেদের সঞ্চালনায় এর মূলপ্রবন্ধ উপস্থাপন করে বেতাগী নাগরিক ফোরামের সভাপতি  মো : শামীম সিকদার।

এসময় আলোচনায় অংশ গ্রহন করেন, বেতাগী প্রেসক্লাবের সাবেক সভাপতি আসাদুল ইসলাম চিনু, বিষখালী পত্রিকার সম্পাদক আব্দুস সালাম সিদ্দিকী, উপজেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি দীপক কুমার গুহ, সহ-সভাপতি হিরন সমাদ্দার, উপজেলা মানবাধিকার কমিশনের সহ-সভাপতি স্বপন কুমার সিকাদার, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মো : আবদুল মন্নান, বিডি পিপলস নিউজের সম্পাদক আসাদুজ্জামান সজিব, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবদুর রহিম সিকদার, উপজেলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন মুন্না , দি কান্ট্রি টুডের উপজেলা প্রতিনিধি মো: আরিফুর রহমান সুজন, দৈনিক কালবেলার উপজেলা প্রতিনিধি নিপু রানী, উপজেলা যুব রেডক্রিসেন্টের হোসেন সিপাহি, শিশু সংগঠন এনসিটিএফের সভাপতি খায়রুল ইসলাম মুন্না, বিডি পিপলস নিউজের মির্জাগঞ্জ উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান, এস কে টিভির প্রতিবেদক মো : ইমরান হোসেন ও ‍দি কান্ট্রি টুডের ক্যাম্পাস প্রতিনিধি সাইদুজ্জামান অপু। অনুষ্ঠানে কৃষক, শ্রমিক. মৎস্যজীবী, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মি ও আইনজীবীসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।

মতবিনিময় সভায় পদ্মা সেতুর প্রত্যাশিত সুফল পেতে বরগুনা জেলার আর্থসামাজিক উন্নয়নে ভাঙা থেকে বরিশাল, ফরিদপুর,বরগুনা ও পটুয়াখালী চারলেন বিশিস্ট প্রস্তাবিত সড়ক দ্রুত বাস্তবায়ন এবং সংযুক্ত অপ্রশস্ত সড়কের প্রশস্ত করণ, বিষথালী নদীর বেতাগী-কচুয়া পয়েন্টে ব্রিজ নির্মাণ, বরগুনা-বেতাগী-নিয়ামতি-বাকেরগজ্ঞ আঞ্চলিক সড়ককে দ্রুত মহাসড়কে উন্নীত করন ও আধূনিকায়ন, বেতাগী উপজেলা থেকে নিয়ামতি-বাকেরগঞ্জ হয়ে সরাসরি বাস সার্ভিস চালু, বরগুনা জেলায় ক্ষুদ্র, মাঝারি শিল্প কারখানা প্রতিষ্ঠাসহ ব্যাপক শিল্পায়নে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ, বিনিয়োগ ও পৃণ্ঠপোষকতা প্রদান, বেকার/কর্ম প্রত্যাশীদের জন্য দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন কেন্দ্র, আইসটি প্রশিক্ষন কেন্দ্র স্থাপন, মৎস্য প্রক্রিয়াজাত করণ কেন্দ্র স্থাপন, কৃষি পণ্য ও দৃগ্ধ বাজারজাত করণও প্রক্রিয়াজাত করণের কেন্দ্র স্থাপন ও সুষ্ঠু ব্যবস্থাপনা, বরগুনা জেলার পর্যটন কেন্দ্রগুলো পর্যটন মন্ত্রণালয়ের আওতাভ’ক্ত করে পর্যটনের বিকাশ সাধন, জেলার নদী ভাঙনরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও গৃহীত প্রকল্পের দ্রুত বাস্তবায়ন জরুরি, রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের ব্যবসায়ীরা যাতে অল্প সময়ের মধ্যে পণ্য পরিবহন করে রফতানি ও আমদানি করতে উৎসাহিত করণে সংশ্লিস্টদের প্রতি প্রস্তাবনা তোলা হয়।

এসময় বক্তারা প্রত্যাশা করেন, এ প্রস্তাবনা বাস্তবায়িত হলে বরগুনা জেলাবাসীর সম্ভাবনার এক নতুন দিক উন্মোচিত হবে।

মতবিনিমিয় সভায় নির্ধারিত আলোচনা বাহিরে দক্ষিণাঞ্চল তথা বেতাগীর সুষম উন্নয়নের স্বার্থে বরগুনা-২ আসনে বেতাগী উপজেলা থেকে বাংলাদেশ আওয়ামী লীগ এর এমপি প্রার্থী মনোনয়নের দাবি উঠে আসে। সভায় বক্তারা একমত হন যে, দীর্ঘ অনেক বছর যাবত বেতাগী থেকে কোন সরকার দলীয় সংসদ সদস্য নির্বাচিত না হওয়ায় সুষম উন্নয়ন হচ্ছে না এবং জনগণের প্রত্যাশাও পূরণ হচ্ছে না। তারা দাবি জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বেতাগী উপজেলা থেকে একজন উপযুক্ত রাজনীতিবিদকে মনোনয়ন দেওয়ার।

 

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..