শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই জনকে কারাদন্ড জরিমানা, ভলগেট ও ড্রেজার জব্ধ

সাইদুল ইসলাম মন্টু (বিশেষ প্রতিবেদক, বরিশাল):
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ৫৮০৮ বার পঠিত

বরগুনার বেতাগীতে বিষখালী নদীতে ড্রেজার দিয়ে অ-ইজারাকৃত বালুমহাল হতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো: জাহাঙ্গীর (৩৬) ও মো: রাহাত (৩৩) দুই ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ড্রেজার মালিক সুনীলকে ১ লক্ষ টাকা জরিমানা এবং ১ টি ভলগেটসহ (বালু টানার কার্গো জাহাজ)ও ড্রেজার জাহাজ জব্ধ করেছেন ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২৬ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফারুক আহমেদ এই বিনাশ্রম কারাদন্ড ও জরিমানা করেন। অভিযানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিপুল শিকদার, বেতাগী থানা পুলিশ ও সংশ্লিষ্ট অন্যান্যরা সহযোগিতা করেন।
জানা গেছে, বরগুনা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)‘র তত্তাবধানে ভোর রাত হতে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপজেরার বিষখালী নদীর চরখালী-গ্রামর্দ্দন বালু মহাল হতে সরকারি নির্দেশ অমান্য করে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার শ্রমিক কাঠালিয়া উপজেলার সোনাউডা গ্রামের মো: জাহাঙ্গীর (৩৬) ও পটুয়াখালী জেলার ছোট বিগাই গ্রামের মো: রাহাত (৩৫) দুই ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ড্রেজার মালিক সুনীলকে ১ লক্ষ টাকা জরিমানা করেন।
বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদ বলেন, জনস্বার্থে ও পরিবেশ রক্ষায় অবৈধ ড্রেজার মালিক ও বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..