রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত পটুয়াখালী সদর উপজেলা পরিষদেের সকল বিজয়ীরা নতুন মুখ

দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৮১৭ বার পঠিত

ডিজিটাল নিরাপত্তা আইনে বরগুনার বামনায় দুই সাংবাদিকের বিারুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বেতাগী প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন করা হয়েছে।

বুধবার (৩০ আগষ্ট) সকাল ১১টায় পৌর শহরের প্রেসক্লাবের কার্যালয়ের সম্মুখে এ মানববন্ধনে সাংবাদিক ও লেখকরা অংশ নেন।

এ সময় বরগুনার বামনায় সাংবাদিক মো. নেছার উদ্দিন ও মো. মাহমুদুল হাসান আশিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বামনা থানায় দায়ের করা মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করেন সাংবাদিকরা। মো. নেছার উদ্দিন দৈনিক সাগরকূলের সম্পাদক ও প্রকাশক, দৈনিক যুগান্তরের বামনা উপজেলা প্রতিনিধি, বামনা প্রেসক্লাবের সভাপতি এবং তিনি বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদ (বিএএসপি)’র নির্বাহী কমিটির সদস্যও ।

এছাড়াও মো. মাহমুদুল হাসান আশিক দৈনিক সাগরকূলের নিজস্ব প্রতিবেদক। বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, সাবেক এমপি ও কলামিষ্ট হুমায়ূন কবির হিরু, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চ্যানেলআই প্রতিনিধি হাচান ঝন্টু, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি সংবাদের ষ্টাফ রিপোর্টার চিক্ত রঞ্জন শীল, মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব সিকদার, সাপ্তাহিক বিষখালী পত্রিকার সম্পাদক আব্দুস সালাম সিদ্দিকী, বেতাগী নাগরিক ফোরমের সভাপতি প্রভাষক লায়ন শামীম সিকদার ও বেতাগী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসিন খান, বেতাগী রিপোটার্স ইউনিটির সাধারন সম্পদক প্রভাষক শাহাদাত হোসেন, দৈনিক কালবেলার প্রতিনিধি নিপু রানী দাস, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি মো: সুজন, দি ডেইলী কান্ট্রি টুডের প্রতিনিধি মো: আরিফ সুজন, দৈনিক আজকের দর্পনের প্রতিনিধি খাইরুল ইসলাম মুন্না প্রমুখ। মানববন্ধনে সাংবাদিকরা বলেন, বরগুনার বামনায় সংবাদ প্রকাশের জেরে স্থানীয় সাংবাদিক মো. নেছার উদ্দিন ও মো. মাহমুদুল হাসান আশিক বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা করেছেন বামনা উপজেলা যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম সরোয়ার।

দুই সাংবাদিকের বিরুদ্ধে যুবলীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ঘটনা অনভিপ্রেত বলে মানববন্ধনে উল্লেখ করেন সাংবাদিকরা। বামনার দুই সাংবাদিক মো. নেছার উদ্দিন ও মো. মাহমুদুল হাসান আশিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা অবিলম্বে প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করা হয়। একই সঙ্গে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাংবাদিকরা।

বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চ্যানেলআই প্রতিনিধি হাচান ঝন্টু মানববন্ধনে বলেন, এ মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের দমিয়ে রাখা যাবেনা। মামলা যতই হোক আমরা সত্য সংবাদ প্রচার করবো। বামনায় দুই সাংবাদিকের নামে মিথ্যা মামলার ঘটনায় তিনি বলেন, বামনায় সাংবাদিকরা সত্য সংবাদ প্রচার করায় তাদের নামে মিথ্যা মামলা করা হয়েছে যা ঘৃণাভরে আমরা প্রত্যাখ্যান করি এবং অবিলম্বে এ মিথ্যা মামলাটি প্রত্যাহার করতে হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..