শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

নির্মানাধীন অনিরাপদ ভবনের ৮তলা থেকে নিচে পরে শ্রমিকের মৃত্যু

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৮১৯ বার পঠিত

পটুয়াখালী পৌরসভার পিটিআই রোডে নির্মাণাধীন বহুতল ভবন “কনকর্ড টাওয়ার” এর আটতলা থেকে নিচে পড়ে গিয়ে এক নির্মান শ্রমিক নিহত হয়েছেন।

সোমবার (৪ সেপ্টেম্বর) সন্ধায় কাজ শেষ করার পূর্ব মূহুর্তে দূর্ঘটনাটি ঘটে। গাইবান্ধা জেলার ফুলছুরি উপজেলার কালিরবাজার এলাকার মো. রেজাউলের ছেলে মো. শামীম (১৭) তার এলাকার অন্তত ২০ জন শ্রমিকদের সাথে পটুয়াখালীে কাজ করতে আসে। বয়স কম হওয়ায় দক্ষ শ্রমিকদের সহযোগী হিসেবে কাজ করত সে।

স্থানীয় ২৪ জন অংশীদার মিলে ১০ তলা ভবন নির্মান করলেও সবগুলো ছাদ দেয়া পূর্ণ হয়ে যায়। তবে প্রতি তলায় চারপাশের দেয়াল টানা শেষ হয়নি। অষ্টম তলায় একত্রে চার জন মিলে কাজ করছিল শামীম। ভবনের কিনারার কাজ করতে গিয়ে হঠাৎ পা ফসকে ১ম তলায় পরে যায় সে। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় তার।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পেষাগত স্বাস্থ্য সুরক্ষার নূন্যতম নিয়ম নীতিমালা মানা হচ্ছেনা। ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষার কোন সরঞ্জাম চোখে পরে নাই। নেই কোন নিরাপত্তা বেরিকেট, নিরাপদ যন্ত্রপাতি, পিপিই। শুধু কাজ শেষ করা নিয়েই তাদের প্রবনতা। এমনই অভিযোগ নির্মান সংশ্লিষ্ট শ্রমিকদের।

পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. শামীমা নাসরিন শিমু জানান, হাসপাতালে আনার পূর্বেই তার মৃত্যু হয়েছে। নিহতের মুখ ও কান থেকে রক্ত বেরুচ্ছিল এবং মাথার পিছনে জখম সহ আঘাত ছিল।

পটুয়াখালী সদর থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আসাদুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়। মরদেহ পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে। তাদের সাথে আলোচনা করে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..