রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত পটুয়াখালী সদর উপজেলা পরিষদেের সকল বিজয়ীরা নতুন মুখ

অবরোধের দ্বিতীয় দিন:ককটেল বিস্ফোরণ, গাড়ী পোড়ানো ও ভাঙচুর

এনামুল হক রাঙ্গা (বগুড়া) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ৫৭৮৭ বার পঠিত

বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধে ঢাকা-রংপুর মহাসড়কের তিনমাথা এলাকায় একটি কাভার্ডভ্যান ভাঙচুর করা হয়েছে। এছাড়া, এ এলাকায় অন্তত ১০ রাউন্ড গ্যাসগান ও চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার সকাল পৌনে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

বুধবার (১ নভেম্বর) সকালে অবরোধকারীরা গাড়ি ভাঙচুর করছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তারা আরও জানান, অবরোধের সমর্থনে জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা সকাল থেকে ঢাকা রংপুর মহাসড়কের তিনমাথা রেলগেট এলাকায় অবস্থান নেন। এসময় কাভার্ডভ্যান ভাঙচুর করা হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসলে থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়। মহাসড়কের এক পাশে বিজিবি পুলিশ অন্য পাশে অবরোধকারীরা অবস্থান নেয়।

এক পর্যায়ে পুলিশ বিজিবি টহল শুরু করে। শুরু হয় সংঘর্ষ। নিক্ষেপ করে কয়েক রাউন্ড গ্যাসগান। এসময় বিক্ষোভকারীরা ৪ চারটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ পর্যায়ে পুলিশের তাড়া খেয়ে ছত্রভঙ্গ হয়ে যায় অবরোধকারীরা।

বর্তমানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় যানবাহন চলছে রাস্তায়। পুলিশ পাহাড়ায় প্রায় অর্ধশতাধিক যানবাহন পার করে দেওয়া হয়। এদিকে বগুড়া সদরে বিএনপির মিছিলের সময় ৭ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে মাটিডালি বিমান মোড়ে এ ঘটনা ঘটে।

এসময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে বিএনপি নেতাকর্মীরা। অপরদিকে  ঢাকা-দিনাজপুর মহাসড়কে  বুধবার দুপুর ১২ টার দিকে বগুড়ার বাঘোপাড়া এলাকায় একটি মালবাহী ট্রাক পুড়িয়ে দেন দুর্বৃত্তরা।

ওই গাড়িতে যখন আগুন ধরিয়ে দেওয়া হয় তখন রাস্তার ধারে বসেছিলেন স্থানীয় বাসিন্দা মনিরুজ্জামান। ট্রাকচালকের সহকারি ছিলেন মো. শাহাদত ইসলাম। মনিরুজ্জামান ও শাহাদত বলেন, চট্টগ্রাম থেকে আসা একটি মালবাহী (জাহাজের ভাঙারি) ট্রাক মালামাল আনলোড করার জন্য মহাস্থান থেকে বগুড়ার মাটিডালি এলাকায় যাচ্ছিল। ট্রাকটি ঢাকা-দিনাজপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় আসলে পেছন থেকে ২২ বছর বয়সী ৭ যুবক গাড়িটি অনুসরণ করছিলেন। তারা মুখোশ পড়েছিলেন। ট্রাক ধীরগতিতে আসার কারণে সামনে এসে এটি থামার সংকেত দেন মুখোশধারীরা। এরপর ট্রাক ভাঙচুর করা শুরু করেন। পুরোপুরি থামলে পেট্রোল ঢেলে ট্রাকে আগুন লাগিয়ে দেন তারা। এরপর মুখোশধারীরা পালিয়ে যান।

পরে পুলিশ খবর পেয়ে এসে বালু ও পানি দিয়ে ট্রাকের আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করে।

ট্রাকচালকের সহকারি মো. শাহাদত ইসলাম বলেন, এই ট্রাক গতকাল রাতে চট্টগ্রাম থেকে বগুড়ায় আসছে। মাল আনলোড করার জন্য মাটিডালি যাওয়ার পথে সাতজন যুবক পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় আমাদের গাড়িতে। তারা আমার গায়েও পেট্রোল দিয়েছিল। পরে আমি দৌড়ে পালিয়ে যাই। কিন্তু পেট্রোলের আগুনে মালামালসহ ট্রাক পুড়ে যায়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, জনগণের নিরাপত্তায় আইন শৃংখলা রক্ষায় আমরা মাঠে আছি। কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতির খবর পেলে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমাদের সদস্যরাও মহাসড়কে সার্বক্ষনিক টহল  দিচ্ছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..