শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

অবরোধের দ্বিতীয় দিন:ককটেল বিস্ফোরণ, গাড়ী পোড়ানো ও ভাঙচুর

এনামুল হক রাঙ্গা (বগুড়া) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ৫৭৭৮ বার পঠিত

বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধে ঢাকা-রংপুর মহাসড়কের তিনমাথা এলাকায় একটি কাভার্ডভ্যান ভাঙচুর করা হয়েছে। এছাড়া, এ এলাকায় অন্তত ১০ রাউন্ড গ্যাসগান ও চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার সকাল পৌনে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

বুধবার (১ নভেম্বর) সকালে অবরোধকারীরা গাড়ি ভাঙচুর করছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তারা আরও জানান, অবরোধের সমর্থনে জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা সকাল থেকে ঢাকা রংপুর মহাসড়কের তিনমাথা রেলগেট এলাকায় অবস্থান নেন। এসময় কাভার্ডভ্যান ভাঙচুর করা হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসলে থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়। মহাসড়কের এক পাশে বিজিবি পুলিশ অন্য পাশে অবরোধকারীরা অবস্থান নেয়।

এক পর্যায়ে পুলিশ বিজিবি টহল শুরু করে। শুরু হয় সংঘর্ষ। নিক্ষেপ করে কয়েক রাউন্ড গ্যাসগান। এসময় বিক্ষোভকারীরা ৪ চারটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ পর্যায়ে পুলিশের তাড়া খেয়ে ছত্রভঙ্গ হয়ে যায় অবরোধকারীরা।

বর্তমানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় যানবাহন চলছে রাস্তায়। পুলিশ পাহাড়ায় প্রায় অর্ধশতাধিক যানবাহন পার করে দেওয়া হয়। এদিকে বগুড়া সদরে বিএনপির মিছিলের সময় ৭ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে মাটিডালি বিমান মোড়ে এ ঘটনা ঘটে।

এসময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে বিএনপি নেতাকর্মীরা। অপরদিকে  ঢাকা-দিনাজপুর মহাসড়কে  বুধবার দুপুর ১২ টার দিকে বগুড়ার বাঘোপাড়া এলাকায় একটি মালবাহী ট্রাক পুড়িয়ে দেন দুর্বৃত্তরা।

ওই গাড়িতে যখন আগুন ধরিয়ে দেওয়া হয় তখন রাস্তার ধারে বসেছিলেন স্থানীয় বাসিন্দা মনিরুজ্জামান। ট্রাকচালকের সহকারি ছিলেন মো. শাহাদত ইসলাম। মনিরুজ্জামান ও শাহাদত বলেন, চট্টগ্রাম থেকে আসা একটি মালবাহী (জাহাজের ভাঙারি) ট্রাক মালামাল আনলোড করার জন্য মহাস্থান থেকে বগুড়ার মাটিডালি এলাকায় যাচ্ছিল। ট্রাকটি ঢাকা-দিনাজপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় আসলে পেছন থেকে ২২ বছর বয়সী ৭ যুবক গাড়িটি অনুসরণ করছিলেন। তারা মুখোশ পড়েছিলেন। ট্রাক ধীরগতিতে আসার কারণে সামনে এসে এটি থামার সংকেত দেন মুখোশধারীরা। এরপর ট্রাক ভাঙচুর করা শুরু করেন। পুরোপুরি থামলে পেট্রোল ঢেলে ট্রাকে আগুন লাগিয়ে দেন তারা। এরপর মুখোশধারীরা পালিয়ে যান।

পরে পুলিশ খবর পেয়ে এসে বালু ও পানি দিয়ে ট্রাকের আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করে।

ট্রাকচালকের সহকারি মো. শাহাদত ইসলাম বলেন, এই ট্রাক গতকাল রাতে চট্টগ্রাম থেকে বগুড়ায় আসছে। মাল আনলোড করার জন্য মাটিডালি যাওয়ার পথে সাতজন যুবক পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় আমাদের গাড়িতে। তারা আমার গায়েও পেট্রোল দিয়েছিল। পরে আমি দৌড়ে পালিয়ে যাই। কিন্তু পেট্রোলের আগুনে মালামালসহ ট্রাক পুড়ে যায়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, জনগণের নিরাপত্তায় আইন শৃংখলা রক্ষায় আমরা মাঠে আছি। কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতির খবর পেলে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমাদের সদস্যরাও মহাসড়কে সার্বক্ষনিক টহল  দিচ্ছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..