শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

হরিরামপুরে নানা আয়োজনে মহান বিজয় দিবস- ২০২৩ অনুষ্ঠিত

দিপংকর মন্ডল, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ৫৭৮৬ বার পঠিত

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নানা আয়োজন ও যথাযথ মর্যাদায় হরিরামপুরে মহান বিজয় দিবস- ২০২৩ পালন করা হয়েছে।

১৬ ডিসেম্বর (শনিবার) দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ চত্ত্বরের হেলিপ্যাডে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়।

এরপর সকাল ৭টায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বাংলাদেশ পুলিশ হরিরামপুর থানার পক্ষ থেকে উপজেলা চত্ত্বরের মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা সাংবাদিক সমিতি, উপজেলা প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী অঙ্গ সংগঠন, উপজেলার পরিবেশ বান্ধব সংগঠন শ্যামল নিসর্গ, উপজেলা পাবলিক লাইব্রেরিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী ও পেশাজীবী সংগঠন ও নানা শ্রেণি-পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল সাড়ে ৮টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান জাতীয় পতাকা এবং  উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমানক মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন পর্ব শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পাটগ্রাম অনাথবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এক জমকালো মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠানের করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান।

কুচকাওয়াজ অনুষ্ঠানে হরিরামপুর থানা পুলিশ, আনসার বিডিপি, বিএনসিসি ও ফায়ার সার্ভিসের সদস্যসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক ছাত্রছাত্রীদের শারীরিক কসরতসহ মুক্তিযুদ্ধ ভিত্তিক মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করা হয়।

এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেহেরুবা পান্না, কৃষি কর্মকর্তা মো. তৌহিদুজ্জামান খান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. জহুরুল ইসলাম, মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইকরাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিকুজ্জামান, হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহনুরে আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চুসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

এছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে হরিরামপুরের শহীদ বীর মুক্তিযোদ্ধা, যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..