সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

তাড়াইলে উৎসব মূখর পরিবেশে শিক্ষার্থীদের নতুন বই বিতরণ শুরু

আনোয়ার হোসাইন জুয়েল, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ৫৭৯৫ বার পঠিত

“শিক্ষা নিয়ে গড়ব দেশ-শেখ হাসিনার বাংলাদেশ” এই শ্লোগান কে সামনে রেখে সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ১৫ মাধ্যমিক, ৬টি আলিয়া মাদ্রাসা ও ৭১টি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ শুরু হয়েছে। বছরের প্রথম দিন সোমবার (১ জানুয়ারি) কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার সাতটি ইউনিয়নে মাধ্যমিক ও প্রাথমিকের শিক্ষার্থীদের মধ্যে নতুন বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ভিড় এড়াতে এবার ভিন্ন ভিন্ন সময়ে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হচ্ছে। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, তাড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন সোমবার সকালে তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়, হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রম শুরু করেন।

অন্যদিকে তাড়াইল উপজেলা শিক্ষা অফিসার মো. এনামুল হক খান দড়িজাহাঙ্গীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রম শুরু করেন। এদিন সকালে উপজেলার সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ কার্যক্রম শুরু করা হয়। বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা উৎসবের আমেজে নতুন বই সংগ্রহ করতে দেখা গেছে। নতুন দিনের শুরুতে হাতে বই পেয়ে দারুণ উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। বই দেয়ার এমন উদ্যোগে খুশি অভিভাবকরা। তাড়াইল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তার নতুন বই হাতে পেয়ে খুশিতে বলেন, নতুন বছরের নতুন বই হাতে পেয়ে আমি খুবই আনন্দিত।

তাড়াইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.কে.এম গোলাম কিবরিয়া বলেন, উপজেলার ২১টি মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় সমূহে (স্কুল-মাদ্রাসা) বিনা মূল্যে তুলে দেওয়া হচ্ছে ২০২৪ সালের নতুন বই।

তাড়াইল উপজেলা শিক্ষা অফিসার মো. এনামুল হক খান বলেন, বছরের প্রথম দিনে উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে বিভিন্ন বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে। উপজেলার সাতটি ইউনিয়নে ৭০ টি প্রাথমিক বিদ্যালয় ও ১টি শিশু কল্যাণ বিদ্যালয় ও ২৮টি কিন্ডারগার্টেন রয়েছে। ২০২৪ নতুন বছরের ১ তারিখে সবকটি বিদ্যালয়েই শিক্ষার্থীদের হাতে শিক্ষকগণ নতুন বই তুলে দিচ্ছেন। তিনি আরো বলেন, জানুয়ারি পুরা মাস বই বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..