রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

পটুয়াখালী পৌর নির্বাচনের আপিল শুনানিতে মহিউদ্দিন সহ ৩ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৭৭২ বার পঠিত

পটুয়াখালী পৌরসভা নির্বাচনের নানা নাটকীয়তা কাটিয়ে আপিল শুনানিতে বৈধতা প্রমাণ করেছে বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদ সহ তার বড় ভাই আবুল কালাম আজাদ ও মোঃ এনায়েত হোসেন।

২০ ফেব্রুয়ারী (মঙ্গলবার) আপিল নিষ্পত্তির শেষ দিনে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে আপিল শুনানী শেষে উল্লেখিত তিন মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ বলে সিদ্ধান্ত হয়। আপিল শুনানি সভায় জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম ঘোষনা করেন পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খানের সিদ্ধান্ত সঠিক ছিল। আপিল শুনানিতে মেয়র প্রার্থী মহিউদ্দিন আহম্মেদ ও আবুল কালাম আজাদের পক্ষে অংশ নেন দেশের খ্যাতিমান ব্যারিস্টার মোঃ সাইদুল হক সুমন এমপি ও এ্যাড. কামরুল আহসান। বিপক্ষে (মেয়র প্রার্থী ডাঃ শফিকুল ইসলাম এর পক্ষে) ছিলেন পিপি এ্যাড মো. সাহাবুদ্দিন ও এ্যাড. মো. ওবায়দুল আলম। মেয়র প্রার্থী মো. এনায়েত হোসেনের পক্ষে ছিলেন এ্যাডভোকেট মো. ফরিদ হোসেন। অপর মেয়র প্রার্থী মার্জিয়া আক্তার সুমি এর প্রার্থীতা অবৈধ অর্থাৎ রিটানিং অফিসারের সিদ্ধান্তই সঠিক বলে জেলা প্রশাসক আপিল নিষ্পত্তি সভায় রায় দেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উক্ত আপিল নিষ্পত্তি শেষে বর্তমানে পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মোট ৬৩ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর মধ্যে মেয়র পদে ৫জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৫ জন এবং সাধারণ কাউন্সির পদে ৪৩ জন প্রার্থী রয়েছে বলে পটুয়াখালী সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার জানান।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..