সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

ওসি সাজ্জাদ হোসেন’র কৌশলী ভূমিকায়- পলাশবাড়ীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি

আশরাফুজ্জামান সরকার (গাইবান্ধা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৭৭৩ বার পঠিত

গাইবান্ধা জেলায় অতীতের যে কোন সময়ের তুলনায় বর্তমানে পলাশবাড়ী থানায় আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট ভাল।

জানা যায়, বর্তমান অফিসার ইনচার্জ আরজু মো: সাজ্জাদ হোসেন যোগদানের পর থানা এলাকায় উল্লেখযোগ্য অনাকাঙ্ক্ষিত কোন ঘটনার জন্ম হয়নি বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয় এমন কোন বিষয়ের সৃষ্টি হয়নি।

একটি সময় রাজনীতিসহ নানা কারনে এ থানাটি পরিচিত ছিলো দেশের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত গুরুত্বপূর্ণ থানা হিসেবে। পাশাপাশি চুরি, ডাকাতি, ছিনতাই, মাদকসহ সব ধরনের অপরাধ কম বেশি সংঘটিত হয়েছিল ।

যেহুতু গাইবান্ধা জেলার প্রবেশদ্বার ও রংপুর- ঢাকা জাতীয় মহাসড়ক সংলগ্ন এই থানা হওয়ায় অনেক আগে থেকেই সব রাজনৈতিক দলের জন্য গুরুত্বপুর্ন একটি পয়েন্ট হিসেবে বিবেচিত এই থানাটি।

রাজনৈতিক কেন্দ্রীয় কোন কর্মসুচী ঘোষনা করা হলে তা সফল করার লক্ষে বিভিন্ন থানা হতে নেতা কর্মী ও সমর্থকদের ব্যাপক জনসমাগম ঘটিয়ে রাজনৈতিক দলগুলো এ থানায় কর্মসুচী পালন করে ফায়দা লুটিয়ে থাকে।

কারন হিসেবে উঠে আসে যোগাযোগ ব্যাবস্থা ৷ এছাড়া থানার বিরাট এলাকা জুড়ে রয়েছে মহাসড়ক। প্রায় ১ কিলোমিটারের মধ্যে রয়েছে পাশ্ববর্তী সাদুল্যাপুর থানা এলাকা, ২ কিলোমিটারের মধ্যে রয়েছে রংপুর জেলার পীরগন্জ থানা এলাকা এবং ৫ কিলোমিটারের মধ্যে গোবিন্দগন্জ থানা এলাকা ৷ যার ফলে ৪ থানার নেতাকর্মী ও সমর্থকদের উপস্থিতিতে পালিত কর্মসুচী গুলোর জনসমাগম হয় লক্ষ্য করার মত। মাঝে মাঝেই রাজনীতিতে উত্তপ্ত পলাশবাড়ী যেন এখন শান্তির সুবাতাস বইছে।

সদ্য পার হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য করতে পলাশবাড়ী থানায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে তিনি জনগণের আস্থা ও বিশ্বাসের পাত্র হয়ে ওঠেছেন।

মাদক, সন্ত্রাস, চুরি, ডাকাতি, ছিনতাই,
রাহাজানিসহ নানা অপরাধ কান্ড প্রতিরোধে অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেনের ভুমিকা জনমনে ব্যাপক প্রশংসনীয় হয়েছে।

তার সময়ে পলাশবাড়ী টু গাইবান্ধা সড়ক ডাকাতি যেন শুন্যের কোঠায় ফিরে এসেছে।অনেকে ডাকাতি পেশা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবন যাপন শুরু করেছে। মাদক উদ্ধার, মাদক মামলার আসামী গ্রেফতার ও আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা তামিলে তিনি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকেন।

মহাসড়ক সংলগ্ন এই থানা ভবন হওয়ায় আইনশৃঙ্খলার পাশাপাশি ও ভিআইপি, ভিভিআইপিদের বাড়তি নিরাপত্তা বিধানে তিনি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকেন।

ফলে খুব স্বল্প সময়ে তিনি স্থানীয় সংসদ সদস্য , উপজেলা পরিষদ চেয়ারম্যান, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, গণমাধ্যমকর্মীসহ সাধারন মানুষের নিকট ব্যাপক বিশ্বাস ও আস্থা অর্জন করেছেন।

পলাশবাড়ীর সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির কারন জানতে চাইলে অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদ হোসেন সাংবাদিকদের জানান, বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি মহোদয় ও গাইবান্ধা জেলা পুলিশ সুপার কামাল হোসেনের নির্দেশে মানুষের জান মালের নিরাপত্তা বিধানসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে কাজ করছে পলাশবাড়ী থানা পুলিশ। এ ধারা অব্যাহত রাখতে আমি নিরলস কাজ করে যাচ্ছি ৷

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..