শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

গলাচিপায় শিক্ষকের উপর হামলার ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ৫৭৬৭ বার পঠিত
পটুয়াখালীর গলাচিপায় সুহরি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকের উপর অপর শিক্ষকের হামলার  প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে একই বিদ্যালয় শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।
৩রা মার্চ (রবিবার) সকালে বিদ্যালয়ের সামনের মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করে স্কুলের সকল শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী সহ শতাধিক মানুষ। উপস্থিতিদের ব্যানার ও প্লেকার্ড ঝুলিয়ে উক্ত কর্মসূচিতে অংশগ্রহণ করতে দেখা যায়।
জানা যায়, গত ২৯শে ফেব্রুয়ারি  সকালে সুহরি মাধ্যমিক বিদ্যালয়ের গনিতের সহকারী শিক্ষক শিপন চন্দ্র রায়ের উপর অতর্কিত হামলা চালায় একই স্কুলের শিক্ষক সবুজ খান ও তার সঙ্গে থাকা সন্ত্রাসীর। এতে ওই ঘটনায় এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। ঘটনার পর পরই শিক্ষার্থীদের অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে বাড়ি চলে যায়। ভুক্তভোগী শিক্ষক ও তার সহকর্মীরা এ ব্যাপারে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার বরাবর  লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ রয়েছে, প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতায় নিজস্ব লোক দিয়ে স্কুলের পরিচালনা পর্ষদ কমিটি গঠন করে। এ কারণে দিন দিন ওই স্কুলের শিক্ষার মান হ্রাস পাচ্ছে। শিক্ষার মান উন্নয়নের জন্য সহকারী শিক্ষকরা প্রধান শিক্ষকের সঙ্গে আলোচনায় বসলে শিক্ষক প্রতিনিধি সবুজ খান প্রতিনিয়ত অপর সকল শিক্ষকের সঙ্গে অসদাচরণ  করে।
মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষক শিপন চন্দ্র রায় এর উপর সন্ত্রাসী হামলার কারণে আমরা লজ্জিত। স্কুলের সম্মান  ক্ষুন্ন হয়েছে। শিক্ষক সবুজ খানকে অপসারণ করে তাকে শাস্তির আওতায় আনা হোক। এই স্কুলের পকেট কমিটির কারণেই যত অনিয়ম। অবিলম্বে পকেট কমিটি বাদ দিয়ে বৈধ কমিটি করলেই সকল সমস্যার সমাধান হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..