শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত ঈদ উপলক্ষে অসহায় শিশুদের মাঝে এসো গড়ি ফাউন্ডেশন’র পোশাক বিতরণ ঈদে নাড়ির টানে ঘড় মুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে পুলিশ: গাইবান্ধা পুলিশ সুপার গণপূর্তের প্রধান প্রকৌশলী পদ পেতে ২০ কোটি টাকার মিশনে মোসলেহ উদ্দীন ইলিয়টগঞ্জ-মুরাদনগর-বাঞ্ছারামপুর সড়কের কাজ দ্রুত শুরুর তাগিদ এমপি জাহাঙ্গীর আলম সরকারে মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত মির্জাগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত মুরাদনগরে ঈদের আগে ব্যবসায়ীদের সব পুড়ে ছাই বান্দরবানের থানচিতে কৃষি ও সোনালী ব্যাংকে ডাকাতি দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী

শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ

ডেস্ক রিপোর্টঃ
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ৬০৭২ বার পঠিত

যুক্তরাজ্যের প্রধান বিরোধী দল লেবার পার্টির নতুন ছায়া মন্ত্রিসভার শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হিসেবে দায়িত্ব পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক। একইসঙ্গে তিনি লন্ডনের ফিন্যান্সিয়াল সিটির ছায়ামন্ত্রী হিসেবেও থাকবেন।

টিউলিপ শ্যাডো চ্যান্সেলর রিচার্ড রিপস এমপির টিমের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবেন। তিনি ব্যাংক, ইন্স্যুরেন্সসহ সামগ্রিক আর্থিক খাতের সরকারের কর্মকাণ্ডের ওপর লেবার পার্টির হয়ে নজরদারি করবেন।

এক টুইট বার্তায় টিউলিপ নতুন দায়িত্বের কথা নিশ্চিত করেছেন।

টিউলিপ ২০১৬ সালে লেবার পার্টির হয়ে শ্যাডো মিনিস্টার ফর আরলি ইয়ার এডুকেশনে শিশু কল্যাণ ও প্রাক প্রাথমিক শিক্ষা নিয়ে কাজ করেছেন। এছাড়া করবিনের প্রথম ছায়া মন্ত্রিসভার সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া বিষয়কমন্ত্রী মাইকেল ডাগারের ব্যক্তিগত সচিব ছিলেন তিনি।

টিউলিপ যুক্তরাজ্য পার্লামেন্টের নারী ও সমতা বিষয়ক কমিটিরও দায়িত্ব পালন করেছেন। ব্রিটেনে ৫৬তম সাধারণ নির্বাচনে হ্যামিস্টিট ও কিলবার্ন আসন থেকে এমপি পদে বিজয়ী হন শেখ রেহানার মেয়ে টিউলিপ। মাত্র ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হওয়া টিউলিপ ২০১০ সালে ক্যামডেন কাউন্সিলের কালচার অ্যান্ড কমিউনিটি সদস্য ছিলেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..