মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
আর্থিক খাতে সংস্কার অব্যাহত থাকবে : সালেহউদ্দিন এডিবি’র কাছ থেকে বাংলাদেশ সহায়তা হিসেবে ৯০ কোটি ডলার পাবে পীরগঞ্জে শহীদ আবু সাঈদের বীরত্বগাঁথা আলোকচিত্র প্রদর্শন একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে দিশেহারা পরিবার ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা বাংলাদেশের কাঠামোগত সংস্কারে সহায়তা করতে আগ্রহী এডিবি প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল খালেদা জিয়া ও ড. ইউনূসকে হত্যা হুমকির অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে চট্টগ্রামে মামলা জুলাই গণহত্যায় ৮৭৫ জনের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল

চাকরি জাতীয়করণের দাবিতে আন্দোলনে আউটসোর্সিং কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪
  • ৫৭৬৫ বার পঠিত

চাকরি স্থায়ীকরনের দাবিতে এবার মাঠে নামলো সরকারি,আধাসরকারীও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত আউটসোর্সিং এর কর্মীরা। শনিবার সকাল ৯ টা থেকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে অবরোধ করেন। আউটসোর্সিং / ঠিকাদারি প্রথা বিলুপ্ত করে কর্মচারীদের জাতীয়করণের দাবি জানান আন্দোলনকারীরা।
এসময় তারা বেতন বৈষম্যসহ সকল সরকারি সুযোগ-সুবিধা বঞ্চিত হওয়ার অভিযোগ করেন।

আন্দোলনে অংশগ্রহনকারী একজন বলেন,” আমি বিগত প্রায় দশ বছর এলজিইডিতে চাকরি করছি আমার বেতন এক টাকাও বাড়ে নি ” । আউটসোর্সিং কর্মরত এক নারী বলেন ” আমাদের এই বেতন বৈষম্য দূরীকরণ ও চাকরি জাতীয়করণের জন্য মাননীয় প্রধান উপদেষ্টার সুদৃষ্টি ও সহায়তা কামনা করেন তিনি”

“ইউনূসের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই” ছাত্র জনতার “বাংলায় বৈষম্যের ঠাঁই নাই ” “দাস প্রথা বিলুপ্ত চাই” ইত্যাদি স্লোগান দিতে দেখা আন্দোলনকারীদের।

বিকাল ৩ টা পর্যন্ত সরকারের কোনো আশ্বাস না পেয়ে আন্দোলনরত কর্মচারীরা প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুসের বাসভবনের সামনে জড়ো হন।
পরে আন্দোলনকারী কর্মচারীদের সংগঠন “স্বাধীনতা আউটসোর্সিং কর্মচারী কল্যাণ” পরিষদ পক্ষ আউটসোর্সিং নীতিমালা ২০১৮ বাতিল, চাকরি জাতীয়করণ এবং বেতনবৈষম্য দূরীকরণসহ কয়েকটি দাবিতে প্রধান উপদেষ্টার কাছে স্মারকলিপি দেন । দাবি আদায়ে প্রধান উপদেষ্টার আশ্বাস পেয়ে বিকেল সাড়ে ৫ টায় তাদের কর্মসূচি শেষ করেন ।
“স্বাধীনতা আউটসোর্সিং পরিষদ এর পক্ষ থেকে বলা হয় ” আমাদের মেসেজটি আশাকরি মাননীয় প্রধান উপদেষ্টা অবগত হবেন বিষয়টি উপদেষ্টার একান্ত ব্যক্তিগত সহকারী ও প্রেস সচিব নিশ্চিত করেছেন।”

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..