শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রর নতুন ঢং-পররাষ্ট্রমন্ত্রী

বিশেষ প্রতিবেদক
  • আপলোডের সময় : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ৫৯৩৩ বার পঠিত

মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র্যাবের সাবেক ও বর্তমান ৭ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। ১০ ডিসেম্বর শুক্রবার পৃথকভাবে এই নিষেধাজ্ঞার দেয় যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপারমেন্ট (রাজস্ব বিভাগ) ও পররাষ্ট্র দপ্তর।

এ বিষয়ে শনিবার বাংলাদেশ সরকার ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে তলব করেছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, কোন প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ উঠলে তার প্রধান কে যুক্ত করা যুক্তরাষ্ট্রের নতুন একটা ঢং। রিয়া এবং এর কর্মকর্তাদের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা দুঃখজনক।

আজ শনিবার সকালে ফরেন সার্ভিস একাডেমিতে এক আলোচনার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

যে কোনো অভিযোগ তথ্য ভিত্তিক হওয়া উচিত উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন , গত  ১০বছরে ৬০০লোক মারা গেছেন তার ঢালাওভাবে কথা বলা ঠিক নয়। যুক্তরাষ্ট্রের মতো দেশ যেখানে পরিপক্ক গণতন্ত্র রয়েছে। তাদের কাছ থেকে এমন ঢালাও অভিযোগ কাম্য নয় তাদের দেশে প্রতিবছর  ৬ লাখ লোক নিখোঁজ হন।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে জানতে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলাকে তলব করেছে বাংলাদেশ। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন শনিবার আর্ল মিলারকে তলব করেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..