শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
দৈনিক জনকন্ঠে ভূল সংবাদ পরিবেশন করায় ব্যবসায়ীর সংবাদ সম্মেলন সরকারের সময়োচিত উদ্যোগ বাস্তবায়নে পুলিশ জনবান্ধব বাহিনীতে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী বাংলাদেশকে সমৃদ্ধ ও নিরাপদে রাখতে পুলিশ সচেষ্ট থাকবে: রাষ্ট্রপতি রাফাহতে ইসরায়েলের হামলা হবে গাজার সাহায্যেও ‘কফিনে চূড়ান্ত পেরেক’ : জাতিসংঘ প্রধান অমর একুশে বইমেলার ২৬তম দিনে নতুন বই এসেছে ২৪৬টি বাংলাদেশ ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পাশে আছে : তথ্য প্রতিমন্ত্রী বিএনপিকে ভুলের খেসারত দিতে হবে : ওবায়দুল কাদের দৃষ্টিনন্দন নগরী পটুয়াখালী এখন দর্শনার্থীদের আকর্ষণ লিবিয়া থেকে আরো ১৪৪ জন অনিয়মিত বাংলাদেশী দেশে ফিরেছেন স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

জেলেদের সাথে মত বিনিময়ে র‌্যাবের মহাপরিচালক

সাইদুল ইসলাম মন্টু (বিশেষ প্রতিবেদক)
  • আপলোডের সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৬০৪৩ বার পঠিত

সম্প্রতি বঙ্গোপসাগরে জেলে বহরে গণডাকাতি ও জেলে অপহরনের ঘটনায় জেলেদের সাথে মত বিনিময় করতে আজ দুপুরে বরগুনার পাথরঘাটা আসেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। উপকূলীয় জীবন ও নিরাপত্তা শীর্ষক মতবিনিময় সভায় অংশ নিতে বরগুনার পাথরঘাটা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অবস্থান করছেন তিনি। এর আগে দুপুরে (১২ ডিসেম্বর) পাথরঘটা এসেই প্রথমে লঞ্চঘাট এলাকায় জেলেদের সাথে কথা বলেন। জেলেরা ডিজির কাছে তাদের সমস্যার কথা তুলে ধরেন। জেলেদের আশ্বস্থকরে মহাপরিচালক বলেন, জলদস্যু মুক্ত সুন্দরবন নিশ্চিৎ করতে সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে র‌্যাব। যারা এখনো দস্যুতার সাথে জড়িত তারা আত্মসমার্পণ করলে র‌্যাব তাদের পূনর্বাসনের ব্যবস্থা করে দেবে, যদি দস্যুতা বন্ধ না হয় তাহলে র‌্যাব কাউকে ছাড় দেবেনা।এরপর র‌্যাবের মহাপরিচালকসহ ৭ উর্দ্ধতন কর্মকর্তার নিষেধাজ্ঞার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের সংবিধান ও আইন মেনে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে কাজ করে যাচ্ছে র‌্যাব। আমরা কোনো মানবাধিকার লঙ্ঘন করেনি। দেশের প্রচলিত আইন অনুযায়ী আমরা আমাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি।
প্রসঙ্গত, মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সাবেক ও বর্তমান ৭ জন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা জারী করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। শুক্রবার আন্তর্জাতিক মানবাধিকার দিবসে পৃথকভাবে এ নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্রের রাজস্ব বিভাগ ও পররাষ্ট্র দপ্তর।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..