শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ঝালকাঠির লঞ্চে অগ্নিকান্ডে উদ্ধারকৃত মৃতদের গণকবরে দাফন

বরগুনা প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৬০৩৩ বার পঠিত

ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০-এ অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার হওয়া ৩৯ জনের মধ্যে ৩৩ জনের মরদেহ গতকাল শুক্রবার রাতে নিয়ে যাওয়া হয় বরগুনায়। সেখানে কেউ কেউ লাশ শনাক্তের পর নিয়ে যান নিজ এলাকায়। বাকিদের লাশ দাফনের উদ্দেশ্যে এরই মধ্যে আজ শনিবার সকালে নিয়ে যাওয়া হয় বরগুনার পোটকাখালী গণকবরে। তাদের জন্য সারিবদ্ধভাবে খোড়া হয় কবর। সেখানে দাফন করা হচ্ছে মরদেহগুলো।

এদিকে, লাশ গণকবরে দাফনের প্রক্রিয়া চলছে। এর মধ্য থেকেই স্বজনেরা লাশ শনাক্তের জন্য উপস্থিত হয়েছেন। কেউ কেউ দাফন প্রক্রিয়া চলাকালেই লাশ শনাক্তের চেষ্টা চালাচ্ছেন। এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ দাফনের প্রক্রিয়া চলছে। বেশির ভাগের দাফনকাজ সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। এর আগে আজ শনিবার বেলা ১১টার দিকে হাজারও মানুষের উপস্থিতিতে বরগুনার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ৩২ জনের মরদেহের জানাজা অনুষ্ঠিত হয়। গতকাল রাত ১১টার দিকে এসব মরদেহ বরগুনা জেনারেল হাসপাতালে রাখা হয়।

বেশির ভাগ মরদেহ বিকৃত হয়ে যাওয়ায় শনাক্ত করা সম্ভব হয়নি। এসব মরদেহ শনাক্তের জন্য ডিএনএ টেস্টের নমুনা সংগ্রহ করে রাখা হয়েছে। ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০-এ অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দগ্ধ হয়েছে শতাধিক মানুষ। নদীতে লাফিয়ে পড়ে এখনও নিখোঁজ রয়েছে অনেকেই। তাদের সন্ধানে সুগন্ধার তীরে অপেক্ষায় আছে স্বজনেরা।

কেউ আবার ট্রলার নিয়ে নদীর বিভিন্ন প্রান্তে খুঁজে বেড়াচ্ছেন প্রিয়জনকে। কারও হাতে নিখোঁজদের ছবি, তা নিয়ে নদী তীরের বাসিন্দাদের দেখাচ্ছেন, আর বিলাপ করছেন। কেউ আবার নদী তীরের মিনিপার্ক, ডিসিপার্ক, লঞ্চঘাট এবং ঘটনাস্থল দিয়াকুল এলাকায় ঘুরছেন। অন্তত নিখোঁজ স্বজনদের মৃতদেহ যেন বাড়ি নিয়ে যেতে পারেন, সে অপেক্ষায় আছেন স্বজনেরা।

এদিকে, আজ শনিবার সকাল ৮টা থেকে ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের ডুবুরিদল লঞ্চঘাট এলাকা থেকে উদ্ধার কার্যক্রম শুরু করে। নদীতে নিখোঁজদের উদ্ধারে ডুবুরিদল সন্ধ্যা পর্যন্ত কাজ করবে বলে জানিয়েছেন ঝালকাঠি ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. কামাল উদ্দিন ভুঁইয়া।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..