মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে তাড়াইলে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন- হাসপাতালে বাড়ছে রোগী

শ্রমিকরা অর্থনীতির আয়না : শাজাহান খান

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৫৯০৫ বার পঠিত

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, শ্রমিকরা হলো বাংলাদেশের অর্থনীতির আয়না এবং চালিকা শক্তি। তাদের সামনে যা করবেন, তা-ই প্রতিবিম্ব হবে বারবার। মুজিব শত বর্ষ এবং বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ বিটিজিডব্লিউএল-এর প্রতিষ্ঠার ৫০ বছর-সুবর্ণ জয়ন্তী উদ্বোধনকালে তিনি উপরোক্ত কথা বলেন।

বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ বিটিজিডব্লিউএল-এর সভাপতি জেড এম কামরুল আনামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান, ড. ওয়াজেদুল ইসলাম, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট-এর সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আমিনুর রশিদ, থ্রি এফ-এর কো-অর্ডিনেটর ব্রাদার তোবাইস ও কে আলম বেলাল। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তে ৩১ ডিসেম্বর সকাল ১০ টায় অনুষ্ঠিত আয়োজনে উদ্বোধনী বক্তব্যে শাজাহান খান আরো বলেন, শ্রমিকদের জন্য সবচেয়ে বেশি শেখ হাসিনার সরকার কাজ করেছে। জাতির পিতার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাই কেবলমাত্র শ্রমিকদের জন্য সর্বোচ্চ সুযোগ-সুবিধা- বেতন-ভাতা নিশ্চিত করেছেন।

সারাদেশের সহস্রাধিক নেতাকর্মীর অংশগ্রহণে অনুষ্ঠিত সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেড এম কামরুল আনাম বলেন, ন্যয্য অধিকার আদায়ের জন্য ৫০ বছর ধরে রাজপথে আছে বিটিজিডব্লিউএল। একটি মূহুর্তের জন্যও আমরা আমাদের অধিকার আদায়ের পথ থেকে সরিনি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ শ্রমিকরাই গড়বে বলে আমরা বদ্ধ পরিকর হয়ে কাজ করে যাচ্ছি। একই সাথে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে নিজেদের শ্রম মেধা দিয়ে অগ্রসর হচ্ছি দেশকে বিশ্বের বুকে মাথা উঁচু করানোর জন্য।

সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দকে বিশেষ সম্মাননা প্রদান ও ‘শ্রমিকের ডাক’-এর মোড়ক উন্মোচন-এর পরে বর্ণ্যাঢ্য একটি র‌্যালী নিয়ে নেতৃবৃন্দ রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..