শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
হত্যা মামলায় শাজাহান খান ৭ দিনের রিমান্ডে তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতে হবে : পিটিআইকে প্রধান উপদেষ্টা ছাগলের সাথে এ কেমন শত্রুতা ? ৭দফা দাবিতে তাড়াইলে ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত ‘ভূমিহীন’ থেকে ১৫ বছরেই কয়েক হাজার কোটি টাকার মালিক শাহরিয়ার আলম আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াড বাংলাদেশের স্বর্ণপদক জয়ে অভিনন্দন তথ্য উপদেষ্টার বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা বামনায় সাংবাদিকদের সাথে ” আলোকিত সমাজ”র নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত সেন্টমার্টিন যেতে রেজিস্ট্রেশনের কোনো সিদ্ধান্ত হয়নি : মন্ত্রণালয় ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

বিটিভিতে গীতিকার ও সুরকার তালিকাভুক্তিতে অনিয়ম – দুদক

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ৬০৮১ বার পঠিত

বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) গীতিকার ও সুরকার তালিকাভুক্তকরণ এবং সম্মানী প্রদানে অনিয়মের অভিযোগের বিষয়ে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

টেলিভিশনের সদর দফতরে অভিযান পরিচালনা করে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রণজিৎ কুমার কর্মকার ও সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম। বুধবার (২৬ জানুয়ারি) দুদকের জনসংযোগ দফতর সূত্র বিষয়টি জানিয়েছে।

দুদক জানায়, গতকাল (২৫ জানুয়ারি) অভিযান পরিচালনা করে। অভিযানে অভিযোগের বিষয়ে বিটিভির মহাপরিচালকসহ বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে টিম আলোচনা করে ও রেকর্ডপত্র পর্যালোচনা করে। রেকর্ডপত্র পর্যালোচনায় টিম দেখতে পায়, ২০১৩ সালে গীতিকার তালিকাভুক্তকরণ করা হয়। এর ভিত্তিতেই ২০২০ সালের আগ পর্যন্ত গীতিকারদের সম্মানী ভাতা প্রদান করা হতো।

পরে ২০২০ সালে গীতিকার তালিকা হালনাগাদ করা হয়। বর্তমানে হালনাগাদ তালিকা অনুযায়ী সম্মানী প্রদান করা হচ্ছে। দুদক টিম নতুন তালিকা অনুযায়ী সম্মানী প্রদানের নথিপত্র কর্তৃপক্ষকে সরবরাহ করতে অনুরোধ করে।

রেকর্ডপত্র পর্যালোচনা করে পরবর্তীতে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনে এনফোর্সমেন্ট টিম প্রতিবেদন দাখিল করবে বলে জানায় দুদক দফতর।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..