বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৮ পূর্বাহ্ন

সরকারি দলের প্রতিশ্রুতি বাস্তবায়নে নাগরিক আন্দোলন গড়ার আহ্বান বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ৫৮১৮ বার পঠিত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

সংখ্যালঘু সম্প্রদায়ের স্বার্থ ও অধিকার রক্ষায় নির্বাচনী ইশতেহারে দেওয়া আওয়ামী লীগের প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। দাবি আদায়ে সংহতি প্রকাশ করে রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও সুশীল সমাজকে নাগরিক আন্দোলন গড়ে তোলার আহ্বানও জানিয়েছে পরিষদ।

মঙ্গলবার (২২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রাণা দাশগুপ্ত।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহারে যেসব অঙ্গীকার করেছিল তা হচ্ছে— সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন; জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন; বৈষম্যবিলোপ আইন প্রণয়ন; অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনের দ্রুত বাস্তবায়ন; পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনের দ্রুত বাস্তবায়ন এবং সমতলের আদিবাসীদের জন্য স্বতন্ত্র ভূমি কমিশন গঠন।

তিনি বলেন, এছাড়াও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনের দাবি রয়েছে আমাদের। আমরা দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও সুশীল সমাজের নেতৃবৃন্দকে এ দাবির সাথে সংহতি প্রকাশ করে নাগরিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

তিনি কর্মসূচী ঘোষণা করে বলেন, আগামী ২৪ মার্চ বিকেল ৪টায় শাহবাগ চত্বরে সমবেত হয়ে প্রায় ২ লাখ নাগরিকের গণস্বাক্ষর সম্বলিত এক স্মারকলিপি পদযাত্রা নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে তার বরাবরে দেওয়া হবে। সারাদেশ থেকে স্থানীয় জেলা প্রশাসকের মাধ্যমে ঐক্য পরিষদের সাংগঠনিক জেলা কমিটিসমূহ প্রধানমন্ত্রীর বরাবরে অনুরূপ স্মারকলিপি পেশ করবে। আমরা আশা করি, তিনি এ স্মারকলিপি আন্তরিকতার সাথে গ্রহণ করবেন এবং সরকারি দলের অঙ্গীকারসমূহ বাস্তবায়নে দ্রুততম সময়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সাবেক সাংসদ উষাতন তালুকদার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ড. নিমচন্দ্র ভৌমিক প্রমুখ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..