শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

পরিচ্ছন্ন বোরহানউদ্দিনের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে ‘বিডি ক্লিন’

সাব্বির আলম বাবু (ভোলা ব্যুরো চিফ):
  • আপলোডের সময় : রবিবার, ১৫ মে, ২০২২
  • ৫৮৮৬ বার পঠিত

সাব্বির আলম বাবু (ভোলা ব্যুরো চিফ):
ভোলা জেলার ‘পরিচ্ছন্ন বোরহানউদ্দিন উপজেলা’ স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে “বিডি ক্লিন” নামক সেচ্ছাসেবী সংগঠনে এক দল তরুণ-তরুণী। “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই শ্লোগানকে সামনে রেখে এ সংগঠনের সদস্যরা বিভিন্ন স্থানে ধারাবাহিকভাবে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে আসছে। এর ধারাবাহিকতায় ভোলার বোরহানউদ্দিন উপজেলার খাদ্যগুদাম থেকে পন্ডিত বাড়ির মসজিদ পর্যন্ত পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন বিডি ক্লিন। অভিযানের নেতৃত্ব দিয়েছেন প্রধান সমন্বয়ক শিক্ষক বিশ্বজিৎ দে। এসময় নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলার জন্য নিজেদের অর্থায়নে একটি রিন স্থাপন করা হয়।
শিক্ষক বিশ্বজিৎ দে বলেন, আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে যদি নির্দিষ্ট স্থানে ময়লা ফেলি তাহলে আমাদের বিশ্বাস আমরা পরিচ্ছন্ন বোরহানউদ্দিন গড়তে পারবো। প্রিয় শহর বোরহানউদ্দিন উপজেলাকে পরিচ্ছন্ন ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতার লক্ষ্যে, কাজ করে যাচ্ছে বোরহানউদ্দিন টিম। পরিচ্ছন্নতার বার্তা সর্বত্র ছড়িয়ে দিতে সারা বাংলাদেশে এক যোগে ৭২টি জায়গায় নিবন্ধিত প্রায় ৩৫ হাজার সেচ্ছাসেবী মিলে বিভিন্ন উপজেলা ভিত্তিক কার্যক্রম শুরু করেছে। এছাড়া তারা পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করার পাশাপাশি জনসাধারণকে এ বিষয়ে সচেতন করে।
তিনি আরো বলেন, যত্রতত্র ময়লা-আবর্জনা ছুড়ে না ফেলে স্থাপিত ডাস্টবিনে ফেলার মানসিকতা তৈরি করতে হবে। ফলে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত শহর গড়ে তোলা সম্ভব হবে।
পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন, বোরহানউদ্দিন বিডি ক্লিন সহ সমন্বয়ক তাওহীদ কাওসার হাসান, লজিস্টিক সমন্বয়ক রায়হান খান তামিম, টিম মনিটর হারাদন চন্দ্র দে, লজিস্টিক টিম মনিটর মোঃ ইমরান, ওয়েলকাম মনিটর মোঃ হাসনাইন, আইটি মডারেটর রাইসুল ইসলাম তামিম, আফনান, মাইশা মৌমি, তিশা, মাহি খান মাইশা, ঐশী, ক্ষুদে বিজ্ঞানী মাহির আশহাব লাবিব, আজকের ভোলা পত্রিকার বোরহানউদ্দিন প্রতিনিধি আরিফ পন্ডিত, আশিকুর রহমান পন্ডিত প্রমুখ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..