শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

পটুয়াখালীতে ৬ষ্ঠ জনশুমারি ও গৃহগণনা ২০২২ উপলক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

মনজুর মোর্শেদ তুহিন (পটুয়াখালী জেলা প্রতিনিধি): 
  • আপলোডের সময় : সোমবার, ৬ জুন, ২০২২
  • ৬০৪৮ বার পঠিত

মনজুর মোর্শেদ তুহিন (পটুয়াখালী জেলা প্রতিনিধি): 

পটুয়াখালীতে ৬ষ্ঠ জনশুমারি ও গৃহগণনা ২০২২ উপলক্ষে জেলা প্রশাসকের দরবার হলে ৫ই মে রবিবার দুপুর ১২ টায় জেলা পরিসংখ্যান কার্যালয় প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে মোঃ হাবিবুর রহমান (উপ পরিচালক, ভারপ্রাপ্ত) , জনশুমারি ও গৃহগণনা বিষয়ে বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিস্তারিত কর্মসূচী তুলে ধরেন। আগামী ১৫ থেকে ২১ জুন দেশে প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনার কার্যক্রম চলমান থাকবে।

পটুয়াখালী জেলায় পরিসংখ্যান কার্যালয়ের নিয়োজিত মোট ৪,৪৫০ জন লোক এই কার্যক্রম সরাসরি পালন করবে। শুমারিতে ১৪ জুন ২০২২ দিবাগত রাত ১২ টা বাংলাদেশে অবস্থানরত সকল দেশি ও বিদেশি নাগরিক এবং ছয় মাসের কম সময়ের জন্য সাময়িকভাবে বিদেশে অবস্থানরত সকল বাংলাদেশি নাগরিকের প্রতিটি খানা ও খানার সদস্যগণকে গণনা করে দেশের মোট জনসংখ্যার হিসাব এবং দেশের সকল বসতঘর/বাসগৃহের সংখ্যা নিরূপণ করা সহ দেশের সার্বিক উন্নয়ন পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে তথ্য সংগ্রহ সহ স্থানীয় ও জাতীয় নির্বাচনে নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণের জন্য তথ্য সরবরাহ এবং জাতীয়  সম্পদের সুষম বন্টন নিশ্চিত করার লক্ষ্যে তথ্য সরবরাহ করা হবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক, মোঃ হুমায়ুন কবির, সিনিয়র তথ্য অফিসার অনিমেষ হাওলাদার সহ পটুয়াখালী প্রেসক্লাব ও পটুয়াখালী রিপোর্টার্স ইউনিটির প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..