শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

পটুয়াখালীতে ৬ষ্ঠ জনশুমারি ও গৃহগণনা ২০২২ উপলক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

মনজুর মোর্শেদ তুহিন (পটুয়াখালী জেলা প্রতিনিধি): 
  • আপলোডের সময় : সোমবার, ৬ জুন, ২০২২
  • ৬০৮৪ বার পঠিত

মনজুর মোর্শেদ তুহিন (পটুয়াখালী জেলা প্রতিনিধি): 

পটুয়াখালীতে ৬ষ্ঠ জনশুমারি ও গৃহগণনা ২০২২ উপলক্ষে জেলা প্রশাসকের দরবার হলে ৫ই মে রবিবার দুপুর ১২ টায় জেলা পরিসংখ্যান কার্যালয় প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে মোঃ হাবিবুর রহমান (উপ পরিচালক, ভারপ্রাপ্ত) , জনশুমারি ও গৃহগণনা বিষয়ে বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিস্তারিত কর্মসূচী তুলে ধরেন। আগামী ১৫ থেকে ২১ জুন দেশে প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনার কার্যক্রম চলমান থাকবে।

পটুয়াখালী জেলায় পরিসংখ্যান কার্যালয়ের নিয়োজিত মোট ৪,৪৫০ জন লোক এই কার্যক্রম সরাসরি পালন করবে। শুমারিতে ১৪ জুন ২০২২ দিবাগত রাত ১২ টা বাংলাদেশে অবস্থানরত সকল দেশি ও বিদেশি নাগরিক এবং ছয় মাসের কম সময়ের জন্য সাময়িকভাবে বিদেশে অবস্থানরত সকল বাংলাদেশি নাগরিকের প্রতিটি খানা ও খানার সদস্যগণকে গণনা করে দেশের মোট জনসংখ্যার হিসাব এবং দেশের সকল বসতঘর/বাসগৃহের সংখ্যা নিরূপণ করা সহ দেশের সার্বিক উন্নয়ন পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে তথ্য সংগ্রহ সহ স্থানীয় ও জাতীয় নির্বাচনে নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণের জন্য তথ্য সরবরাহ এবং জাতীয়  সম্পদের সুষম বন্টন নিশ্চিত করার লক্ষ্যে তথ্য সরবরাহ করা হবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক, মোঃ হুমায়ুন কবির, সিনিয়র তথ্য অফিসার অনিমেষ হাওলাদার সহ পটুয়াখালী প্রেসক্লাব ও পটুয়াখালী রিপোর্টার্স ইউনিটির প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..