বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটুয়াখালী পৌর কৃষকলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল! নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

মনজুর মোর্শেদ তুহিন (পটুয়াখালী প্রতিনিধি):
  • আপলোডের সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ৫৮৫১ বার পঠিত

নানা আয়োজনের মধ্যদিয়ে পটুয়াখালীতে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার সকালে শহরে পুরাতন জেলখানার অভ্যান্তরের গণকবরে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, পটুয়াখালী জেলা প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ, পৌরসভা, জেলা পরিষদ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় পটুয়াখালী সংরক্ষিত নারী সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম, পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান এড.হাফিজুর রহমান, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ সহ জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। এদিকে বেলা ১১ টায় পটুয়াখালী জেলা প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে এবং পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ এর সঞ্চালনায় আলোচনা সভায় সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এড.হাফিজুর রহমান, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ,বিশিষ্ঠ শিক্ষাবীদ প্রফেসর জাফর আহম্মেদ, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ হালিম,পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার আমিনুল ইসলাম টিটো।

আলোচনা সভায় প্রেসক্লাবের পক্ষ থেকে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রেসক্লাবে কার্যনির্বাহী সদস্য জলিলুর রহমান এবং সহ সভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল।

আলোচনা সভায় জেলা পরিষদের চেয়ারম্যান এড. হাফিজুর রহমান তার বক্তব্যে জেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত স্থান সমূহ চিহ্নিত করন এবং সেসব স্থান গুলো সংরক্ষণ ও সংস্কারে বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করেন। অপরদিকে পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ তার বক্তব্য বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। বিশেষ করে সমাজের বিভিন্ন অসংগতি সমূহ ধরিয়ে দিতে হবে। ‘ পটুয়াখালী জেলা প্রেসক্লাবে এর আগে গত ৮ ডিসেম্বর বর্ণাঢ্য আয়োজনে পটুয়াখালী মুক্ত দিবস উদযাপন করে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..