রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

মনজুর মোর্শেদ তুহিন (পটুয়াখালী প্রতিনিধি):
  • আপলোডের সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ৫৮৫৫ বার পঠিত

নানা আয়োজনের মধ্যদিয়ে পটুয়াখালীতে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার সকালে শহরে পুরাতন জেলখানার অভ্যান্তরের গণকবরে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, পটুয়াখালী জেলা প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ, পৌরসভা, জেলা পরিষদ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় পটুয়াখালী সংরক্ষিত নারী সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম, পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান এড.হাফিজুর রহমান, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ সহ জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। এদিকে বেলা ১১ টায় পটুয়াখালী জেলা প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে এবং পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ এর সঞ্চালনায় আলোচনা সভায় সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এড.হাফিজুর রহমান, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ,বিশিষ্ঠ শিক্ষাবীদ প্রফেসর জাফর আহম্মেদ, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ হালিম,পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার আমিনুল ইসলাম টিটো।

আলোচনা সভায় প্রেসক্লাবের পক্ষ থেকে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রেসক্লাবে কার্যনির্বাহী সদস্য জলিলুর রহমান এবং সহ সভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল।

আলোচনা সভায় জেলা পরিষদের চেয়ারম্যান এড. হাফিজুর রহমান তার বক্তব্যে জেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত স্থান সমূহ চিহ্নিত করন এবং সেসব স্থান গুলো সংরক্ষণ ও সংস্কারে বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করেন। অপরদিকে পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ তার বক্তব্য বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। বিশেষ করে সমাজের বিভিন্ন অসংগতি সমূহ ধরিয়ে দিতে হবে। ‘ পটুয়াখালী জেলা প্রেসক্লাবে এর আগে গত ৮ ডিসেম্বর বর্ণাঢ্য আয়োজনে পটুয়াখালী মুক্ত দিবস উদযাপন করে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..