সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
লিবিয়া থেকে আরো ১৪৪ জন অনিয়মিত বাংলাদেশী দেশে ফিরেছেন স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী পটুয়াখালী পৌর নির্বাচনের প্রতীক বরাদ্দ, অংশগ্রহণের অধিকাংশই তরুণ তাড়াইলে দাখিল পরীক্ষায় নকলের অভিযোগে মাদ্রাসার অধ্যক্ষসহ গ্রেফতার ৩ ওসি সাজ্জাদ হোসেন’র কৌশলী ভূমিকায়- পলাশবাড়ীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন যথাযথ অনুবাদের মাধ্যমে বাংলা শিল্প-সাহিত্যকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির শ্রদ্ধা নিবেদন

ঠাকুরগাঁওয়ে শীতার্ত প্রতিবন্ধীদের পাশে ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন

মোঃ মামুনুর রশিদ (ঠাকুরগাঁও প্রতিনিধি):
  • আপলোডের সময় : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩
  • ৫৮১৬ বার পঠিত

হিমালয়ের পাদদেশ উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে হঠাৎ করে জেঁকে বসেছে শীত। এতে কষ্ট বেড়েছে খেটে খাওয়া দিনমজুর, ছিন্নমূল ও প্রতিবন্ধী মানুষের। মাঘের শুরুতে শুরু হয়েছে কনকনে শীত। রাতে প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে নেই। গরম কাপড় জড়িয়ে উষ্ণতা নিচ্ছেন সামর্থবানরা।

কিন্তু চরম বিপাকে পড়েছে প্রতিবন্ধীরা। শীতের তীব্রতায় রীতিমতো কাঁপছে তারা। ফলে এসব অসহায় প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়েছেন আদর্শ সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (এএসডিও) ও ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন (ভিপিইউএফ)।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত নবগঠিত ভূল্লী থানার বালিয়া, আউলিয়াপুর, বড়গাঁও, দেবীপুর ও শুখানপুখুরী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ২৫০ জন শারীরিক, বাক ও দৃষ্টি প্রতিবন্ধী শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

কনকনে এই শীতে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণের এ মহতি কাজের ভুয়সী প্রশংসা করছেন স্থানীয় জনপ্রতিনিধি ও জনসাধারণ।

এদিকে কম্বল পেয়ে অসহায় শীতার্ত প্রতিবন্ধী মানুষগুলোর মুখে হাসি ফুটেছে। তারা বলেন, কনকনে শীতে তাদের জীবন-যাপন বড় কষ্টের হয়ে দাঁড়িয়েছে। শীতকে উপেক্ষা করে তাদের হাতে কম্বল তুলে দেয়ায় তার জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন অনেকে।

প্রতিবন্ধী শীতার্তদের কম্বল বিতরণে উপস্থিত ছিলেন, ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন (ভিপিইউএফ) এর প্রধান উপদেষ্টা, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ সদস্য রওশনুল হক তুষার, বালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুলফিকার আলী ভূট্টো চৌধুরী, বড়গাঁও ইউনিয় পরিষদ চেয়ারম্যান ফয়জুর রহমান, দেবীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা মন্ডলী ও বিশিষ্ট ব্যবসায়ী বাহার আলী সরকার, ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর সভাপতি আসিফ কামাল, সাধারণ সম্পাদক সম্ভু বর্মন, ভূল্লী প্রতিবন্ধি উন্নয়ন ফাউন্ডেশনের সদস্যবৃন্দ সহ বিভিন্ন ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর ও নারী কাউন্সিলরবৃন্দ।

ভূল্লী প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা রওশনুল হক তুষার বলেন, প্রতিবন্ধীরা আমাদের সমাজেরই অংশ। প্রতিবন্ধীদের ফেলনা ভাবা যাবে না। অন্যদের মতো তারাও জনপ্রতিনিধি নির্বাচনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। আর তাই তারাও সমানভাবেই সকল প্রকার সুযোগ-সুবিধা পাওয়ার অধিকার রাখে। সকলকে সহযোগিতার মনোভাব নিয়ে তাদের পাশে দাঁড়াতে হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..