শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত পটুয়াখালী সদর উপজেলা পরিষদেের সকল বিজয়ীরা নতুন মুখ

বেতাগীতে পুলিশি বাধাঁ উপেক্ষা করে বিএনপির পদযাত্রা কর্মসূচি

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৮২৪ বার পঠিত

কেন্দ্রীয় বিএনপির ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে পুলিশি বাধায় বরগুনার বেতাগীতে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা পালিত হয়েছে।

পুলিশের দাবি কোথাও এ ধরনের কোন কর্মসূচি পালন ও কোন বাধা দেওয়ার ঘটনা ঘটেনি। তবে গোপনে কেউ ছবি তুলে পদযাত্রা অনুষ্ঠানের নামে তা প্রকাশ করতে পারেন।

উপজেলা ও পৌর বিএনপি সূত্রে জানা গেছে, শনিবার (১১ ফ্রেরুয়ারি) উপজেলার বিবিচিনি, বেতাগী সদর, হোসনাবাদ, বুড়ামজুমদার, কাজিরাবাদ, সড়িষামুড়িতে ইউনিয়ন বিএনপির আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

সকাল ১১ টায় বেতাগী সদর ইউনিয়ন বিএনপির উদ্যোগে ঝোপখালী ব্রীজ সংলগ্ন বাজারে ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জাফরের সভাপতিত্বে এ পদযাত্রা অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির আহবায়ক মো: হুমায়ূন কবির মল্লিক অভিযোগ করেন, বিবিচিনি ও হোসনাবাদে পদযাত্রা অনুষ্ঠানকালে আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মি ও পুলিশের বাধার মুখে পরে। এতে তাঁদের কর্মসূচি পালন ব্যহত হয়।

এর আগে শুক্রবার পদযাত্রা কর্মসূচি বাস্তাবায়নে উপজেলার মোকামিয়া বাজারে বিকেলে ৫ টায় উপজেলা বিএনপি নেতৃবৃন্দের প্রস্তুতি সভা ও চা চক্র কেন্দ্র করে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য প্রভাষক মো: রফিকুল ইসলামের বসত ঘরে হামলা ও ভাংচুরের ঘটনাঘটে।

একই ঘটনায় শনিবার সকাল ১১ টায় সহানুভূতি জানাতে গেলে বাড়ী যাওয়ার পথে মোকামিয়ায় ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো:পলাশ হোসেন (২৫) কে শাসক দলের কর্মিরা পিটিয়ে আহত করে। পলাশ দাবি করেন, ভয়ে তিনি হাসপাতালে ভর্তি হণনি। বাড়ীতে বসে চিকিৎসা নিচ্ছেন।

উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য প্রভাষক মো: রফিকুল ইসলাম অভিযোগ করেন,পদযাত্রার প্রস্তুতিসভা কেন্দ্র করে সন্ধ্যা সারে ৭ টায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী জালাল আহম্মেদের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতা-কর্মি মিছিলসহ এসে তাঁর বসত ঘরে হামলা চালায়। তাঁরা বসত ঘরে ভাংচুর চালিয়ে আসবাবপত্র তছনছকরে ও আলমীরা থেকে কানের দুল নিয়ে যায়। এসময় তার স্ত্রী আঞ্জুমানারাা বেগম (৩০) ও মেয়ে অরিশা (৬) আতঙ্কিত হয়ে পড়ে ছোটাছুটির চেষ্টা করলে তাদেরকে ঘরের ভেতরে বসিয়ে রাখা হয়।

এ ঘটনায় শুক্রবার রাত সারে ১০ টায় পৌর শহরের ষ্টেশন রোডস্থ উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে উপজেলা বিএনপির আহবায়ক মো: হুমায়ূন কবির মল্লিকের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। এতে বেতাগী উপজেলা বিএনপির সদস্য সচিব গোলাম সরোয়ার রিয়াদ খান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মো: শাহীন, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল করীম খান নেছার, মামুন পারভেজ আসাদ, পৌর বিএনপির সদস্য সচিব মিজানুর রহমান খান, সিনিয়র যুগ্ম আহবায়ক মো. এনামুল হক দুলাল হোসেন, যুগ্ম আহবায়ক শহীদুল ইসলাম মল্লিক ও আক্তারুজ্জামান খান শাহাদাৎ হোসেন সহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় এর নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, কর্মসূচি নস্যাৎ করার জন্যই এ হামলা এবং বসত ঘর ভাংচুর করা হয়েছে। মোকামিয়া ইউনিয়ন বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি মো. ফিরোজ আলমসহ একাধিক নেতাও একই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন।মোকামিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান গাজী জালাল আহম্মেদ এ অভিযোগ অস্বীকার করে বলেন, কোন ভাংচুরের ঘটনা ঘটেনি। কেউ অভিযোগ করলে তা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক।তবে বিএনপি নেতার ঘরে বোমা তৈরি করা হচ্ছে এমন খবরে পেয়ে সেখানে দলীয় কর্মিরা গিয়ে ছিলো বলে আমি যতটুকু জানি।

বেতাগী থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানান, উপজেলার কোথাও বিএনপির এ ধরনের কর্মসূচি পালন ও কোন বাধা দেওয়ার ঘটনা ঘটেনি। তবে গোপনে কেউ ছবি তুলে পদযাত্রা অনুষ্ঠানের নামে তা প্রকাশ করতে পারেন। আর মোকামিয়ায় ভংচুরের কোন তথ্য তাঁর জানা নেই। এপর্যন্ত এ নিয়ে কেউ থানায় কোন অভিযোগও করেনি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..