মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে তাড়াইলে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন- হাসপাতালে বাড়ছে রোগী

তাড়াইল আবদুল হালিম হুসাইনিয়া দাখিল মাদরাসায় আলোচনা সভা-দোয়া

জুবায়ের আহমাদ জুয়েল (কিশোরগঞ্জ প্রতিনিধি):
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৮৩০ বার পঠিত
কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার সহিলাটি আবদুল হালিম হুসাইনিয়া দাখিল মাদরাসার প্রাক্তন শিক্ষার্থীদের (২০১৮-১৯ ব্যাচ) উদ্যোগে অত্র মাদরাসার প্রাক্তন শিক্ষিকা মৃত কল্পনা আক্তার এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ১৫ ফেব্রুয়ারী সকাল ১০টায় সহিলাটি আবদুল হালিম হুসাইনিয়া দাখিল মাদরাসার প্রাক্তন শিক্ষার্থী জুবায়ের আহমাদ জুয়েল এর সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন, অত্র মাদরাসার সুপার (ভারপ্রাপ্ত) মাওলানা আব্দুস সাত্তার আইনুল।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা আজ গর্বিত। কারন আমাদের হাতে গড়া ছাত্ররা মৃত্যুর পরেও তাদের শিক্ষাগুরুকে ভুলে না। তারা শিক্ষাগুরুর স্বরণে ‘জীবন কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। আমরা সবসময় স্রষ্টার দরবারে প্রার্থনা করি তিনি যেন এসমস্ত ছাত্রদের জীবনকে সাফল্যমন্ডিত করেন। তারা যেন শিক্ষার সর্বোচ্চ স্থরে পৌঁছাতে পারে। দেশ ও মানবতার কল্যানে কাজ করতে পারে।
এসময় বিশেষ আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক, সিটিজেন অফ সুইডেন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল গণি ভূঁইয়া। তিনি বলেন, একাত্তরের স্বাধীনতা সংগ্রামে বীরত্বের সাথে যুদ্ধ করেছি পাকিস্তানি হানাদারদের বিরোদ্ধে। আমরা ছিনিয়ে এনেছি স্বাধীনতা। আমরা পেয়েছি লাল-সবুজ পতাকা। এই পতাকার মান অক্ষুন্ন রাখার জন্য আগামী প্রজন্মকে প্রস্তুত থাকতে হবে। ঘুরে দাঁড়াতে হবে সকল অপশক্তির বিরুদ্ধে। এসময় তিনি দেশ এবং স্বাধীনতার উপর নিজের রচিত কবিতা ও সংগীত পরিবেশন করে শুনান শিক্ষার্থীদের।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন,
সহিলাটি আবদুল হালিম হুসাইনিয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা মুফতি আবু তাহের মেসবাহ, সহকারী শিক্ষক মাওলানা দেওয়ান মুহাম্মাদ রঈস উদ্দীন, সহকারী শিক্ষক মাওলানা আবুল কাশেম, সহকারী শিক্ষক মুজিবুর রহমান, সহকারী শিক্ষক আবুল বাশার সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠান শেষে মাদরাসার প্রাক্তন শিক্ষিকা মরহুমা কল্পনা আক্তার সহ সকল মৃত ব্যক্তিদের রুহের মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করেন মাওলানা মুফতি আবু তাহের মেসবাহ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..