মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের নতুন সভাপতি আরিফ, সম্পাদক জামিল পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত

বেতাগীতে ছাত্রলীগ নেতার বহিস্কারের প্রতিবাদে বিক্ষোভ ও সভা কেন্দ্র করে হামলায় আহত-১

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৮৪৯ বার পঠিত

বেতাগীতে দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রফিকুল ইসলামের বহিস্কার আদেশ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কেন্দ্র করে হামলায় ১ জন আহত হয়েছে।

রবিবার (১৯ ফ্রেরুয়ারি) বিকাল ৫ টায় রফিকুল ইসলামের অনুসারীদের আয়োজনে উপজেলা ছাত্রলীগের ব্যানারে বেতাগী সরকারি কলেজ মাঠ থেকে বিক্ষোভ মিছিলট বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বঙ্গন্ধু স্কোয়ারে এক প্রতিবাদ সমাবেশ করে। প্রতিবাদ সমাবেশ শেষে সন্ধ্যা ৬ টার দিকে বিক্ষোভ মিছিলটি টাউনব্রীজ এলাকা থেকে যাওয়ার পথে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রফিকুল ইসলামের সমর্থকদের মাঝে বিরোধের সৃষ্টি হলে বেতাগী পৌরসভার ১ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সাবেক পৌর কাউন্সিলর মো: জসিম উদ্দিন টাউনব্রীজ এলাকায় তাদের নিভৃত করার চেষ্টা করলে এ সময় তার উপর হামলা করে। তাঁকে তাৎক্ষণিক বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্র ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে। জসিম উদ্দিন অভিযোগ করেন, রফিকুল ইসলামের সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগের মিজান, মাইনুল, মেহেদী সজিবব ও শহীদ তার উপর জিআইপাইপ, বগি দা, ছেনা দিয়ে কুপিয়ে জখম করে।

বেতাগী থানার অফিসার ইনচার্জ মো: আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এখনো কেউ কোন অভিযোগ দায়ের করেনি। তবে অভিযোগ দেওয়া হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা ছাত্রলীগের নেতা মাঈনুল ইসলাম, সুমন হাওলাদার, হোসনাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সজিব বয়াতী ও কলেজ ছাত্রলীগের নেতা মেহেদী হাসান, সভায় এদিকে দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যকলাপে জড়িত থাকায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রফিকুল ইসলামকে বহিস্কার করা হয়েছে। সভায় ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলা প্রত্যাহার, অপপ্রচার ও তদন্ত সাপেক্ষে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রফিকুল ইসলামের বহিস্কার আদেশ প্রত্যাহার করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দের প্রতি বক্তারা জোর দাবি জানান।

শনিবার ১৮ ফ্রেরুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার বেতাগী উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসানকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রফিকুল ইসলামের নেতৃত্বে ১০/১২ জন সন্ত্রাসী দা দিয়ে এলোপাথারী কোপায় ও রড দিয়ে বেদম প্রহার করে আহত করে। এ ঘটনা বিভিন্ন গণমাধমে প্রচারিত হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগের নজরে আসে। এ প্রেক্ষিতে রফিকুল ইসলামকে বহিস্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজউল কবির রেজা বলেন, বেতাগী উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসানের উপর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রফিকুল ইসলামের হামলার সম্পৃক্তার আভিযোগ উঠলে এতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছ্ ।

শনিবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত ছাত্রলীগের এক জরুুরি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রফিকুল ইসলামকে বহিস্কার ঘোষনা দেওয়া হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..