রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক

গাইবান্ধার পলাশবাড়ীতে নকল কীটনাশক বিক্রির অভিযোগ

আশরাফুজ্জামান সরকার (গাইবান্ধা প্রতিনিধি):
  • আপলোডের সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৮২৯ বার পঠিত

পলাশবাড়ীতে কৃষকের চোখে ধুলা দিয়ে নকল কৃষি পণ্য বিক্রি ও বাজারজাত করে আসছে এক অসাধু সার ব্যবসায়ী। এ নিয়ে এলাকার কৃষকদের মাঝে নানা জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ঢোলভাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন আনোয়ারা ভ্যারাইটি ষ্টোরের স্বত্বাধিকারী সাদা মিয়া প্রায় ১০বছর ধরে সার ও কীটনাশক ঔষধ বিক্রি করে আসছে। যার বীজ ডিলার লাইসেন্স নং- ১৫৪৬। ১৮ ফেব্রুয়ারী বিকালে তার ব্যবসা প্রতিষ্ঠানে সিনজেনটা কোম্পানির থিয়োভিট ও গ্রোজিন বিক্রিকালীন সময় সিনজেনটা কোম্পানির দায়িত্বপ্রাপ্ত সেলস প্রমোশন অফিসার মিজানুর রহমান নকল পণ্য আটক করে এবং সংশ্লিষ্ট কৃষি অফিস ও থানা পুলিশকে অবগত করলে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় সার ও কীটনাশক ব্যবসায়ী দোকান বন্ধ করে গা ঢাকা দিয়েছে ।

এ ব্যাপারে সংশ্লিষ্ট কৃষি অফিসের এসএএও আব্দুল্যাহ মিয়া জানান, ইতিপূর্বেও নকল সার বিক্রির অভিযোগে ওই নকল সার ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করেছিলেন। আমাদের মতে ওই সার ব্যবসায়ীর লাইসেন্স বাতিল হোক এবং নকল পণ্য বিক্রির জন্য দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন।

এলাকার কৃষকরা জানান, তাহলে দীর্ঘ ১০ বছরে কতজন কৃষককে সে ধোঁকা দিয়ে বোকা বানিয়েছে তার কোন হিসাব নাই। সংশ্লিষ্ট বিভাগের সঠিক তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান তারা। উপজেলা কৃষি কর্মকর্তা জানান, ওই দোকানে কীটনাশক বিক্রির কোন লাইসেন্স নেই।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..