মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন
শিরোনামঃ
নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে তাড়াইলে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন- হাসপাতালে বাড়ছে রোগী

বেতাগীতে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেয়ে ৫ শিশু অসুস্থ

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৯০৮ বার পঠিত

বরগুনার বেতাগীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ভিটামিন এ ক্যাপসুল খেয়ে ৫ শিশু অসুস্থ হয়েছে। অসুস্থ শিশুদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এতে গুজব ছড়িয়ে পড়ায় আতঙ্কের সৃষ্টি হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্রে জানা গেছে, সোম ও মঙ্গলবার সকালে টিকা খাওয়ার পরে বেতাগী পৌরসভার ৮ নংওয়ার্ডের মো. খোকন সরদারের ১ বছর বয়েসী আদিবা আফরিন, ৪ নং ওয়ার্ডের দুই বছর বয়েসী ণুর মোহাম্মদ, হোসনাবাদ গ্রামের ৮ মাস বয়েসী হুমাইরা, দুই বছর ৩ মাস বয়েসী ওমর ফারুক, দুই বছর বয়েসী রহমাতুল্লাহ নামে ৫ শিশুকে ভর্তি করা হয়েছে। তাদের তাৎক্ষনিকভাবে শিশু চিকিৎসা ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হয়।

হাসপাতালে নিয়ে আসা শিশুদেরকে কে টিকা কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে বলে অভিভাবকদের কাছ থেকে জানা গেছে। বেতাগী পৌরসভার ৮ নংওয়ার্ডের অসুস্থ শিশু আদিবা আফরিনের বাবা মো. খোকন সরদার বলেন, টিকা খাওয়ানোর ১ দিন পর তার সন্তান অসুস্থ হয়ে পড়ে। বাড়ীর আশেপাশেই হাসাপাতাল। তাই তাৎক্ষনিক ভর্তি করি। বর্তমানে তার অবস্থার অনেকটা উন্নতি হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: ফাহমিদা লস্কর জানান, কিছু শিশু অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়ে ছিল। ভিটামিন এ ক্যাপসুল খেয়ে শিশু অসুস্থ হওয়ার তিনি কোন কারণ দেখছেন না। অতিরিক্ত ক্যাপসুল খেলে কারো কারো বমিভাব অথবা অসুস্থ্য হতে পারে বলে তিনি জানান। এটি বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরীক্ষিত একটি ভিটামিন এ ক্যাপসুল। এ ক্যাপসুল গ্রহণের কারণেই যে শিশুরা অসুস্থ হয়েছে তা তিনি নিশ্চিত নন।

বেতাগী পৌরসভার ৮ নং ওয়ার্ডের বাসিন্দা মো: হারুন অর রশিদ বলেন, ‘ভিটামিন এ ক্যাপসুল খেয়ে শিশুদের অসুস্থ হওয়ায় খবর শুনে আমরা আতঙ্কের মধ্যে রয়েছি। কখন কোন শিশু অসুস্থ হয়ে পরে’ বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন বলেন, এ খবরে স্থানীয়দের আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। আমি এ বিষয়ে খোঁজ নিয়ে দেখব।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..