সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের নতুন সভাপতি আরিফ, সম্পাদক জামিল পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত

বেতাগীতে স্মার্ট বাংলাদেশ গড়তে শিশু সংগঠনের মতবিনিময়

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৮৩৫ বার পঠিত

শিশু সংগঠন ন্যাশনাল চিল্ডেন ট্রাষ্ট ফোর্স (এনসিটিএফ) ‘র আয়োজনে জাতীয় পর্যায়ে চাইল্ড পার্লামেন্টে বরগুনা জেলাবাসীর পক্ষ থেকে দাবি উপস্থাপন উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আগামী ২৬ ফ্রেরুয়ারি ঢাকায় চাইল্ড পার্লামেন্ট ২২ তম আধিবেশন উপলক্ষে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় সিডিপির ওয়াই মুভস প্রজেক্ট এর আওতায় বুধবার সকাল ১০ টায় বেতাগী প্রেসক্লাবে এতে আলোচনায় অংশ গ্রহন করেন, বেতাগী প্রেসক্লাবের সভাপতি আব্দুস সালাম সিদ্দিকী, সুশাসনের জন্য নাগরিক (সুজন)‘র সভাপতি সাইদুল ইসলাম মন্টু,বেতাগী নাগরিক ফোরাম-বিএনএফ’র সভাপতি লায়ন মো. শামীম সিকদার, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি মো: সুজন, সংগঠনের সভাপতি মো. খাইরুল ইসলাম মুন্না, সহ-সভাপতি মো. ইমরান হোসেন, যুগ্ম সম্পাদক সুমন মিয়া, শিশু সাংসদ আরিফুল ইসলাম মান্না, শিশু সাংবাদিক সৌরভ জোমাদ্দার ও শিশু গবেষক মাইনুল ইসলাম তন্ময়। ‘স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় সুবিধাবঞ্চিত শিশুদের সক্ষমতাবৃদ্ধি এবং বিশেষ বাজেট বরাদ্দ করণ: স্মার্ট বাংলাদেশে, এগিয়ে চলি এক সাথে’ শীর্ষক ঢাকার মহখালীর ব্র্যাক ইনন অডিটরিয়ামে এ চাইল্ড পার্লামেন্টে প্রধান অতিথি থাকবেন,পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

এসময় আলোচকরা বলেন, টেকসই দেশ গড়তে শিশুদের ও স্মার্ট হওয়ার বিকল্প নেই। প্রযুক্তি, জ্ঞানভিত্তিক ও মানসিক অর্জনই হলো টেকসই অর্জন। আর এ থেকেই হবে স্মার্ট বাংলাদেশ। চাইল্ড পার্লামেন্টে স্মার্ট বাংলাদেশের প্রতি যে গুরুত্ব আরোপ করা হয়েছে তার একটি তাৎপর্য রয়েছে। স্মার্ট বাংলাদেশের জন্য দক্ষ মানব সম্পদ তৈরি করতে এমন ধরনের শিশু, বিশেষ করে সুবিধাবঞ্চিত শিশুদের ও যুব সমাজ তৈরি করা যেখানে আগামী প্রজন্মের মানুষগুলো হবে অনেক উদার, জ্ঞানে ও শিক্ষায় দক্ষ। যে জ্ঞানে প্রযুক্তিতে দক্ষতা, মানবিক চেতনা,গুনাবলী ও মূল্যবোধ থাকবে।

আলোচনায় বরগুনা জেলাবাসীর পক্ষ থেকে জেলার পিছিয়ে পড়া জনপদ হিসাবে বেতাগীতে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, বিষখালী নদীতে ব্রীজ নির্মাণ, শিশুদের জন্য স্মার্ট আইসিটি পার্ক, প্রশিক্ষিত জনগোষ্ঠি গড়ে তুলতে আইসিটি বিষয়ক প্রশিক্ষন প্রদান ও শিশু বান্ধব প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় সরকারের নিকট জোড়ালো দাবি উত্থাপনের দাবি করা হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..