মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে তাড়াইলে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন- হাসপাতালে বাড়ছে রোগী

বৈকালিক সেবায় বসে আছেন ডাক্তার: নেই রোগী!

সাব্বির আলম বাবু (নিজস্ব প্রতিবেদক):
  • আপলোডের সময় : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ৫৮৩৪ বার পঠিত

দেশের সরকারি হাসপাতালে রোগীদের বৈকালিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রাথমিকভাবে পাইলটিং আকারে জেলা পর্যায়ে ১০টি হাসপাতালের মধ্যে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল একটি।

গত বৃহস্পতিবার (৩০ মার্চ) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বৈকালিক সেবা কার্যক্রম উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এরপর বিকেল ৩টা থেকে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রোগী দেখা শুরু করেন হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা. মেহেদী হাসান বিপ্লব। কিন্তু বিকেল সাড়ে ৫টা পর্যন্ত তার চেম্বারে কোনো রোগীকে সেবা নিতে দেখা যায়নি।

সরেজমিন ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে গিয়ে দেখা গেছে, উদ্বোধনী অনুষ্ঠানের পর হাসপাতালটির নতুন ভবনের পাঁচ তলায় চেম্বার করছেন ডা. মেহেদী হাসান বিপ্লব। তবে আরেকজন মেডিক্যাল অফিসার চেম্বার করার কথা থাকলেও রোগী না থাকায় তিনি চেম্বারে বসেননি। বিকেল ৪টা পর্যন্ত হাসপাতালে একজন রোগীরও দেখা পাওয়া যায়নি। হাসপাতালের সামনে থাকা স্থানীয় অনেকের সাথে কথা বলে জানা গেছে, তারা বিকেলের স্বাস্থ্যসেবার বিষয়ে কিছুই জানেন না।

হাসপাতালে রোগী নিয়ে আসা সদর উপজেলার মো. ইসমাইল জানান, হাসপাতালে যে বিকেলে স্বাস্থ্য সেবা চালু করেছে তিনি জানেন না। মাত্র শুনেলেন। তবে বিষয়টি ভালো উদ্যোগ বলে মনে করেন তিনি। এ বিষয়টি সফল করতে স্বাস্থ্য বিভাগের ব্যাপক হারে প্রচার প্রচারণা করতে হবে বলে জানান ইসমাইল। ডা. মেহেদী হাসান বিপ্লব জানান, সরকারি হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবার উদ্বোধনের পরপরই তিনি চেম্বার শুরু করেছেন। আরো একজন মেডিক্যাল অফিসার বসার কথা রয়েছে। তবে প্রথমদিনে কোনো রোগী সেবা নিতে আসেননি। ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মনিরুল ইসলাম জানান, বৈকালিক স্বাস্থ্যসেবার উদ্বোধন করা হয়েছে। তবে বিকেল ৫টা পর্যন্ত কোনো রোগী সেবা নিতে আসেননি। হঠাৎ করে এটি উদ্বোধন হওয়ায় সাধারণ মানুষ এখনো বিষয়টি জানে না। বিষয়টি নিয়ে সাধারণ মানুষের মাঝে প্রচারণা চালাতে হবে। এখন থেকে থেকে পরিপূর্ণভাবে এ সেবা চালু করা যাবে।

সরকারি নিয়মে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত হাসপাতালের পক্ষ থেকে সকল প্রস্তুতি থাকবে। এ সময়ের মধ্যে যতো রোগী আসবে তাদেরকে সেবা দেয়া হবে। তিনি আরো জানান, এখানে রোগীরা কম টাকায় সরকারি নির্ধারিত ফি দিয়ে সেবা নিতে পারবেন। পাশাপাশি প্যাথলজিক্যাল সেবাও নিতে পারবেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..