শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

বৈকালিক সেবায় বসে আছেন ডাক্তার: নেই রোগী!

সাব্বির আলম বাবু (নিজস্ব প্রতিবেদক):
  • আপলোডের সময় : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ৫৮৩৬ বার পঠিত

দেশের সরকারি হাসপাতালে রোগীদের বৈকালিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রাথমিকভাবে পাইলটিং আকারে জেলা পর্যায়ে ১০টি হাসপাতালের মধ্যে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল একটি।

গত বৃহস্পতিবার (৩০ মার্চ) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বৈকালিক সেবা কার্যক্রম উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এরপর বিকেল ৩টা থেকে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রোগী দেখা শুরু করেন হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা. মেহেদী হাসান বিপ্লব। কিন্তু বিকেল সাড়ে ৫টা পর্যন্ত তার চেম্বারে কোনো রোগীকে সেবা নিতে দেখা যায়নি।

সরেজমিন ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে গিয়ে দেখা গেছে, উদ্বোধনী অনুষ্ঠানের পর হাসপাতালটির নতুন ভবনের পাঁচ তলায় চেম্বার করছেন ডা. মেহেদী হাসান বিপ্লব। তবে আরেকজন মেডিক্যাল অফিসার চেম্বার করার কথা থাকলেও রোগী না থাকায় তিনি চেম্বারে বসেননি। বিকেল ৪টা পর্যন্ত হাসপাতালে একজন রোগীরও দেখা পাওয়া যায়নি। হাসপাতালের সামনে থাকা স্থানীয় অনেকের সাথে কথা বলে জানা গেছে, তারা বিকেলের স্বাস্থ্যসেবার বিষয়ে কিছুই জানেন না।

হাসপাতালে রোগী নিয়ে আসা সদর উপজেলার মো. ইসমাইল জানান, হাসপাতালে যে বিকেলে স্বাস্থ্য সেবা চালু করেছে তিনি জানেন না। মাত্র শুনেলেন। তবে বিষয়টি ভালো উদ্যোগ বলে মনে করেন তিনি। এ বিষয়টি সফল করতে স্বাস্থ্য বিভাগের ব্যাপক হারে প্রচার প্রচারণা করতে হবে বলে জানান ইসমাইল। ডা. মেহেদী হাসান বিপ্লব জানান, সরকারি হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবার উদ্বোধনের পরপরই তিনি চেম্বার শুরু করেছেন। আরো একজন মেডিক্যাল অফিসার বসার কথা রয়েছে। তবে প্রথমদিনে কোনো রোগী সেবা নিতে আসেননি। ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মনিরুল ইসলাম জানান, বৈকালিক স্বাস্থ্যসেবার উদ্বোধন করা হয়েছে। তবে বিকেল ৫টা পর্যন্ত কোনো রোগী সেবা নিতে আসেননি। হঠাৎ করে এটি উদ্বোধন হওয়ায় সাধারণ মানুষ এখনো বিষয়টি জানে না। বিষয়টি নিয়ে সাধারণ মানুষের মাঝে প্রচারণা চালাতে হবে। এখন থেকে থেকে পরিপূর্ণভাবে এ সেবা চালু করা যাবে।

সরকারি নিয়মে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত হাসপাতালের পক্ষ থেকে সকল প্রস্তুতি থাকবে। এ সময়ের মধ্যে যতো রোগী আসবে তাদেরকে সেবা দেয়া হবে। তিনি আরো জানান, এখানে রোগীরা কম টাকায় সরকারি নির্ধারিত ফি দিয়ে সেবা নিতে পারবেন। পাশাপাশি প্যাথলজিক্যাল সেবাও নিতে পারবেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..