মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের নতুন সভাপতি আরিফ, সম্পাদক জামিল পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত

পলাশবাড়ীর বেতকাপা ইউপি চেয়ারম্যান মোস্তার বিরুদ্ধে ৯ ইউপি সদস্যের অনাস্থা প্রস্তাবের আবেদন দাখিল

আশরাফুজ্জামান সরকার (গাইবান্ধা প্রতিনিধি):
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৫৮৫৩ বার পঠিত

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম তুলে ধরে অনাস্থা প্রস্তাবের আবেদন দাখিল করেছেন ইউপির ৯ সদস্য।

প্রাপ্ত তথ্যসূত্রে জানা যায়, ৩ এপ্রিল সোমবার কার্যকরী ব্যবস্থা গ্রহণে ওই ইউপির ৯ সদস্য স্বাক্ষরিত অনাস্থা প্রস্তাব উপজেলা নির্বাহী অফিসার বরাবর দাখিল করা হয়েছে। এদিন বিষয়টি আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকর্মীদের জানান অভিযোগকারী ইউপি সদস্যবৃন্দ।

লিখিত অনাস্থা প্রস্তাবে সদস্যবৃন্দ জানান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তা সদস্যদের জনপ্রতিনিধিত্ব বিধিমালার বৈধ ক্ষমতা খর্ব করে সম্পূর্ণ পরিকল্পিত স্বেচ্ছাচারিতার মাধ্যমে পরিষদের সামগ্রিক কার্যক্রম চালিয়ে আসছেন। ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন প্রকল্পের টাকা আত্নসাৎ, প্রকল্প সমূহের নয়-ছয়, অনিয়ম, ইউপি সদস্যদের নানা হুমকি- ধামকি পরিষদের নীতিমালানুযায়ি মাসিক মিটিং না করা, বাৎসরিক হিসাব এবং সম্মানী ভাতা পরিশোধ না করা, ২০২১-২২ অর্থ বছরে ১% এর উত্তোলনকৃত টাকা ভূয়া কার্যক্রম দেখিয়ে আত্মসাৎ, জম্মনিবন্ধনে ফি বেশি নেয়া, ২০২১-২২ অর্থ বছরে ভিজিএফ’এর চাল কম দেয়া।

এছাড়াও চলতি ২০২৩-২৪ অর্থ বছরে ভিজিডির তালিকা প্রনয়ণে চাকুরীজীবি, ব‍্যবসায়ি, অর্থ-বিত্তশালী ও স্বচ্ছল ব‍্যক্তিদের কার্ড করে দেয়ার নামে অর্থ হাতিয়ে নেয়া, ইউনিয়ন পরিষদের ট‍্যাক্সের উত্তোলিত অর্থ পরিষদের হিসাব নাম্বারে জমা না করে নিজ একাউন্টে গচ্ছিত রাখা।

জনস্বার্থে টিসিবির পণ্যসামগ্রী বিতরণের কার্ড নিজ জিম্মায় রেখে মালামাল উত্তোলন, ২০২১-২২ অর্থ বছরে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচি কার্যক্রমে ভুয়া নাম দিয়ে টাকা উত্তোলন করে পকেটস্থসহ অবৈধপন্থায় সরকারি রাস্তার গাছ কর্তন সহ বিভিন্ন অনিয়ম-দূর্নীতি করে আসছেন।

অনাস্থা আবেদন প্রস্তাবে স্বাক্ষরকারী ইউপি সদস্যরা হলেন, সোহেল রানা, আবু তাহের সরকার, মোরশেদ আলম, আব্দুল মালেক আকন্দ, মোস্তাফিজার রহমান, ময়নুল হক মন্ডল, বাদশা মিয়া, আতোয়ারা বেগম এবং রওশন আরা বেগম। উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়ন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, অনাস্থা প্রস্তাব সংক্রান্ত লিখিত আবেদন পাওয়া গেছে। পরবর্তীতে প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে স্থানীয় সরকার আইন (ইউনিয়ন পরিষদ) অনুযায়ী পদক্ষেপসহ কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..