রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক

মুরাদনগরে যুবলীগ ও ছাত্রলীগ নেতার ড্রেজার জব্দ এক লাখ টাকা জরিমানা ও ৫শ’ পাইপ বিনষ্ট 

রায়হান চৌধুরী (কুমিল্লা প্রতিনিধি):
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৫৮২০ বার পঠিত
কুমিল্লার মুরাদনগরে গোমতী নদীর উত্তর ত্রিশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলাউদ্দীন ভুঞা জনী এবং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদা।

কুমিল্লার মুরাদনগরে গোমতী নদীর বালু-মাটি লুট করার অভিযোগে উত্তর ত্রিশ ও দক্ষিণ ত্রিশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে সেই যুবলীগ ও ছাত্রলীগ নেতার দু’টি ড্রেজার জব্ধ, এক লাখ টাকা জরিমানা, ৫শ’ পাইপ বিনষ্ট করেছে উপজেলা প্রশাসন। অভিযানের নেতৃত্ব দেন উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলাউদ্দীন ভুঞা জনী এবং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদা।

জানা যায়, ড্রেজিংয়ের মাধ্যমে গত ৩ বছর যাবত গোমতী নদীর মাটি এবং বালু লুট করছে উপজেলা যুবলীগের সদস্য জাহাঙ্গীর আলম। সে উত্তর ত্রিশ গ্রামের রূপ মিয়ার ছেলে। অপর দিকে দক্ষিণ ত্রিশ এলাকায় ড্রেজিংয়ের মাধ্যমে গোমতী নদীর মাটি এবং বালু লুট করছে উপজেলা ছাত্রলীগ সভাপতি সফিক তুহিন। সে দক্ষিণ ত্রিশ গ্রামের হুমায়ুন মিয়ার ছেলে। তারা দলীয় শেল্টারে মাটি এবং বালু বিক্রি করে এখন আঙ্গুল ফুলে কলাগাছ।

এ নিয়ে বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশ করা হয়। মঙ্গলবার দুপুরে উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলাউদ্দীন ভুঞা জনী এবং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদার নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় অবৈধ ড্রেজার পরিচালনাকারী উপজেলা যুবলীগের সদস্য সেই জাহাঙ্গীর আলমকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে উভয় নেতার ২টি ড্রেজার মেশিন জব্দ ও ৫শ’ ফুট পাইপ বিনষ্ট করে দেওয়া হয়।

মুরাদনগর উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলাউদ্দীন ভুঞা জনী বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উপজেলার কৃষি জমি রক্ষায় অসাধু ড্রেজার ব্যবসায়ী চক্রকে নির্মূল করার লক্ষে এ অভিযান অব্যাহত থাকবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..