রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

মুরাদনগরে যুবলীগ ও ছাত্রলীগ নেতার ড্রেজার জব্দ এক লাখ টাকা জরিমানা ও ৫শ’ পাইপ বিনষ্ট 

রায়হান চৌধুরী (কুমিল্লা প্রতিনিধি):
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৫৮২৯ বার পঠিত
কুমিল্লার মুরাদনগরে গোমতী নদীর উত্তর ত্রিশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলাউদ্দীন ভুঞা জনী এবং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদা।

কুমিল্লার মুরাদনগরে গোমতী নদীর বালু-মাটি লুট করার অভিযোগে উত্তর ত্রিশ ও দক্ষিণ ত্রিশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে সেই যুবলীগ ও ছাত্রলীগ নেতার দু’টি ড্রেজার জব্ধ, এক লাখ টাকা জরিমানা, ৫শ’ পাইপ বিনষ্ট করেছে উপজেলা প্রশাসন। অভিযানের নেতৃত্ব দেন উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলাউদ্দীন ভুঞা জনী এবং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদা।

জানা যায়, ড্রেজিংয়ের মাধ্যমে গত ৩ বছর যাবত গোমতী নদীর মাটি এবং বালু লুট করছে উপজেলা যুবলীগের সদস্য জাহাঙ্গীর আলম। সে উত্তর ত্রিশ গ্রামের রূপ মিয়ার ছেলে। অপর দিকে দক্ষিণ ত্রিশ এলাকায় ড্রেজিংয়ের মাধ্যমে গোমতী নদীর মাটি এবং বালু লুট করছে উপজেলা ছাত্রলীগ সভাপতি সফিক তুহিন। সে দক্ষিণ ত্রিশ গ্রামের হুমায়ুন মিয়ার ছেলে। তারা দলীয় শেল্টারে মাটি এবং বালু বিক্রি করে এখন আঙ্গুল ফুলে কলাগাছ।

এ নিয়ে বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশ করা হয়। মঙ্গলবার দুপুরে উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলাউদ্দীন ভুঞা জনী এবং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদার নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় অবৈধ ড্রেজার পরিচালনাকারী উপজেলা যুবলীগের সদস্য সেই জাহাঙ্গীর আলমকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে উভয় নেতার ২টি ড্রেজার মেশিন জব্দ ও ৫শ’ ফুট পাইপ বিনষ্ট করে দেওয়া হয়।

মুরাদনগর উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলাউদ্দীন ভুঞা জনী বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উপজেলার কৃষি জমি রক্ষায় অসাধু ড্রেজার ব্যবসায়ী চক্রকে নির্মূল করার লক্ষে এ অভিযান অব্যাহত থাকবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..