সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
তাড়াইলে ৪ গরু চোর গ্রেফতার, জব্দ গাড়িসহ ৬টি গরু পটুয়াখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম সোয়েবের ইশতেহার ঘোষণা  রেড ক্রিসেন্টের প্রশ্নপত্র ফাঁসের ঘটনা সাজানো: কর্মকর্তাদের মাঝে চাপা ক্ষোভ ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় প্রস্তুতি, ফায়ার সার্ভিস, ছুটি বাতিল : মনিরটিং সেল গঠন এমপি আনার খুনের তদন্তে ভারত যাবে গোয়েন্দা পুলিশ কোন দলের নেতাকর্মীকে জেলে পাঠানোর এজেন্ডা আমাদের নেই: ওবায়দুল কাদের সাকিব নট আউট ‘৭০০’ সরকার সকল ধর্মের বিশ্বাসীদের নিয়ে দেশকে এগিয়ে নিতে চায় : প্রধানমন্ত্রী ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমালের মোকাবেলায় প্রস্তুত রয়েছে সরকার : মহিববুর রহমান

বেতাগীতে অবৈধ যানবাহনের দাপট: ধাক্কায় আহত বৃদ্ধা ও ৬ এসএসসি পরীক্ষার্থী

সাইদুল ইসলাম মন্টু (বিশেষ প্রতিবেদক)
  • আপলোডের সময় : সোমবার, ১ মে, ২০২৩
  • ৫৮৩৬ বার পঠিত

বরগুনার বেতাগীতে অবৈধ যানবাহনের ধাক্কায় বৃদ্ধাসহ ৬ জন এসএসসি পরীক্ষার্থী আহত হয়েছে। প্রাথমিকভাবে সু-চিকিৎসা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

তবে আহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, বাড়ীতে বসে চিকিৎসা নিলেও ক্রম:শ তাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। তবে সম্পূর্ণটা ভাল হতে আরও সময়ের অপেক্ষা করতে হবে। এখনটায় সড়কগুলোতে দিন-রাত অবৈধ যানবাহন দাপিয়ে বেড়ানোর ফলে গত রোববার পরীক্ষার্থীরা এ দুর্ঘটনার শিকার হন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

মো: নাহিদ (১৬), মো: ইমরান জোমাদ্দার (১৬), মো: মাইনুল (১৬) ও মো: সুজন (১৬)সহ ৬ জন পরীক্ষার্থী উপজেলার চরখালীর নিজ বাড়ি থেকে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে ইজিবাইক খাদে পড়ে তারা আহত হন। ঐদিন উপজেলা সদরে পরীক্ষা কেন্দ্রে আসার পথে মোকামিয়া বাজার সংলগ্ন এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নাহিদ উপজেলার মোকামিয়া ইউনিয়নের ইউনিয়নের চরখালী এলাকার মজিবুর রহমান,ইমরান একই এলাকার রিন্টু জোমাদ্দার, মাঈনুল কাঞ্চন মিয়া, সুজন খলিলুর রহমানের ছেলে এবং বৃদ্ধা কাঞ্চন হাওলাদার (৭২)। তারা সবাই মোকামিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বাড়ি থেকে পরীক্ষা হলে যাওয়ার উদ্দেশে ব্যাটারি চালিত ইজিবাইকে ৬জন সহপাঠীর সাথে রওনা দেন এসব পরীক্ষার্থীরা। পথিমধ্যে মোকামিয়া বাজার এলাকায় এ সময় নিয়ম অমান্য করে বেপরোয়াভাবে আসা মোকামিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গাজী জালাল আহম্মেদের মালিকনাধীন ইট ভাটার পরিবহণের কাজে ব্যবহৃত অবৈধ যান মাহিন্দ্রা (ট্রলি) কে ব্যাটারিচালিত ইজিবাইকটি সাইড দিতে গেলে ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে যায়। এ সময় আহত বৃদ্ধা সহ ৬ জনের মধ্যে গুরুতর আহত হণ এসএসসি পরীক্ষার্থী নাহিদ ও ইমরান। প্রাথমিক চিকিৎসা শেষে তারা পরীক্ষায় অংশ নেন। নাহিদ ও ইমরান জানান, মনে করছিলাম আর রক্ষা পাবোনা। হাত দিয়ে লিখতে প্রচন্ড সমস্যা হলেও ঐ অবস্থায় পরীক্ষা দেই। কি আর করার ?

বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডা. রওণক জানান, সমস্যা হলেও যেহেতু বিকল্প কোন সূযোগ নেই। তাই তারা এক ধরনের বাধ্য হয়েই পরীক্ষায় অংশ নেয়। পরবর্তীতে সু-চিকিৎসা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয় এবং বাড়িতে বসে যাতে দ্রুত সুস্থ হতে পারে এ জন্য প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়েছে। তবে যতটুকু জানতে পারি আগের চেয়ে কিছুটা হলেও তার ভালোর দিকে যাচ্ছেন।

স্থানীয়রা অভিযোগ করেন, এ উপজেলায় মহাসড়কগুলোতে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ যানবাহন। এতে প্রায়ই ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

প্রশাসনের নিস্ক্রিয়তায় সড়কে দৌরাত্য বাড়ছে এসব যানের। তবে প্রশাসন দাবি করেন, কঠোর অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ যানগুলো।

এ বিষয় বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সুহৃদ সালেহীন বলেন, আহতদের সু-চিকিৎসার সকল ব্যবস্থা করা হয়েছে এবং উপজেলা প্রশাাসনের পক্ষ থেকে অবৈধ যানবাহন বন্ধে কঠোর অভিযান পরিচালনা করা হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..